নেপালে শেষকৃত্যানুষ্ঠান থেকে ফেরার পথে ট্রাক দুর্ঘটনায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
নেপালে শেষকৃত্যানুষ্ঠান শেষে ফেরার পথে শোকার্তদের বহনকারী একটি ট্রাক দুর্ঘটনার অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ সময় আরো এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। আজ শনিবার দেশটির পুলিশ জানিয়েছে, ওই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে প্রায় ৪০০ মিটার নিচে একটি নদীর তীরে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। এনডিটিভির এক খবরে এ কথা বলা হয়েছে।

খবরে বলা হয়েছে, শুক্রবার রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৭০ কিলোমিটার উত্তরে পার্বত্য সরু রাস্তা দিয়ে চলার সময় ট্রাকটি নিচে পড়ে যায়। ওই ঘটনায় আরো ১৪ জন আহত হয়েছেন।

পুলিশ কর্মকর্তা ভিমলাল ভাট্টারাই বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ১৮টি মৃতদেহ উদ্ধার করেছে। হাসপাতালে নেওয়ার পথে একজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর একজন মারা গেছে। তিনি আরো বলেন, নদীর তীর এবং ঢালে মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে ছিলো। আমরা এখনো তল্লাশি চালাচ্ছিলো কারণ ওই ট্রাকে ঠিক কতোজন আরোহী ছিলেন তা এখনো জানা যায়নি।

আর কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তার কারণ এখনো নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। কিন্তু পুলিশ বলছে, সরু রাস্তায় অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে ওই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

উল্লেখ্য, অপেক্ষাকৃত দরিদ্র দেশটির সড়ক ব্যবস্থা খুবই বাজে, জরাজীর্ণ গাড়ি এবং বেপরোয়া গাড়ি চালানার কারণে সেখানে প্রায়ই ভয়াবহ দুর্ঘটনা ঘটে থাকে।