সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
জয় দিয়ে শুরু, তবে দ্বিতীয় ম্যাচে হার। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি বাংলাদেশের জন্য হয়ে থাকলো সিরিজ নির্ধারণী হিসেবে। তই এই সিরিজের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই ম্যাচ। বলতে গেলে ‘অঘোষিত ফাইনাল’। সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ এই তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতেছে বাংলাদেশ। প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজ শুক্রবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচটি শুরু হয়েছে। এখন দেখার পালা বাংলাদেশ তাদের কাজটা ঠিকঠাক করতে পারে কিনা। মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডে জিতেছিলো বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে জিতে সমতায় ফেরে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ। দুই দলের যে-ই আজ জিতবে, তাদের হাতেই উঠবে সিরিজের ট্রফি।

অঘোষিত ফাইনালি লড়াইয়ে বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। ইমরুল কায়েসের জায়গায় ঢুকেছেন মোহাম্মদ মিঠুন। আর রুবেল হোসেনের স্থানে অন্তর্ভুক্ত হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এ ম্যাচে টসের মধ্য দিয়ে দারুণ একটি রেকর্ড স্পর্শ করলেন মাশরাফি। সাবেক অধিনায়ক হাবিবুল বাশারকে টপকে দলনেতা হিসেবে সবচেয়ে বেশি ৭০টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে এটিই হতে পারে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

এদিকে এই সিরিজ জিতলে এক বছরে টানা তিনটি ওয়ানডে সিরিজও জেতা হবে বাংলাদেশের। এর আগে গত ক্যারিবীয় সফরে ও ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারিয়েছিলো লাল-সবুজের দল।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাইফউদ্দিন, মাশরাফি মর্তুজা, মেহেদি মিরাজ, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
চন্দ্রপল হ্যামরাজ, শাই হোপ, ড্রারেন ব্রাভো, মারলস স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল, রোস্টন চেজ, কেমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওসানে থমাস।