যে আসনে প্রধান তিন প্রতিদ্বন্দ্বিই নারী

রেবেকা মোমিন, তাহমিনা জামান শ্রাবণী ও জলি তালুকদার। ফাইল ফটো

নেত্রকোনা সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
সারা দেশে ৩০০ সংসদীয় আসনের মধ্যে একটি আসনে প্রধান তিন প্রতিদ্বন্ধিই নারী। মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি উপজেলা নিয়ে গঠিত নেত্রকোনা-৪ আসনে তাঁরা প্রার্থী হয়েছেন। এ নিয়ে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক আলোচনার পাশাপাশি উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি উজ্জীবিত হয়েছে স্থানীয় নারী সমাজ।

আলোচিত তিন নারী হলেন- আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ও এই আসনের বর্তমান সাংসদ রেবেকা মোমিন, ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কারাবন্দি বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী এবং সিপিবি-বাসদ নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী ও সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক গার্মেন্টস শ্রমিক নেতা জলি তালুকদার।

এর আগে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে জয় লাভ করেন রেবেকা মোমিন।

এই মুহূর্তে দৃশ্যতা ভোটের পাল্লা নৌকা প্রতীকের প্রার্থী রেবেকা মোমিনের দিকে ভারি হলেও ধানের শীষের প্রার্থী তাহমিনা জামান শ্রাবনীরও রয়েছে বড় ভোটব্যাংক।

অন্যদিকে কাস্তে প্রতীকের প্রার্থী সাবেক ছাত্র নেতা জলি তালুকদারও ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন। কৃষক-শ্রমিক-ক্ষেতমজুরসহ এলাকার শ্রমজীবী-মেহনতি মানুষের কাছে তাঁর ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে।

তিন উপজেলার এ আসনটিতে মোট ভোটার দুই লাখ, ৯৮ হাজার, ২৩৭ জন।

এর মধ্যে প্রায় অর্ধেক নারী ভোটার; যার সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৩১। আর পুরুষ ভোটার এক লাখ, ৫০ হাজার ২০৬ জন।