ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
ফ্রান্সের পূর্বাঞ্চলীয় সীমাবর্তী শহর স্ট্রাসবুর্গে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন অন্তত ১১ জন। মঙ্গলবার সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় স্কয়ারের একটি ক্রিসমাস মার্কেটের কাছে এই গোলাগুলির ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, ২০১৫ সাল থেকে ইসলামিক স্টেট জঙ্গিদের আক্রমণের ঝুঁকি সম্পর্কে সতর্ক ছিলো ফ্রান্সের পুলিশ। ক্রিসমাস মার্কেটেও যথেষ্ট নিরাপত্তা ছিলো। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে ধারণা পাওয়া যায়নি। বন্দুকধারীকে ধরতে তল্লাশি চলছে। এ ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা তদন্ত শুরু করেছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফার কাস্টনার বলেছেন, বন্দুকধারী নিরাপত্তা বাহিনীর কাছে পরিচিত। তাঁকে আগেই বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছিলো।

রয়টার্স জানিয়েছে, বন্ধুকধারীর খোঁজে তল্লাশি চলছে বলে দেশটির নিউডর্ফ ও এলিয়ট পার্কের বাসিন্দাদের কোথাও বের হতে নিষেধ করা হয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখে ইউরোপিয়ান পার্লামেন্ট বন্ধ করা হয়েছে। স্থানীয় এক দোকানদার বিএফএম টিভিকে বলেছেন, প্রায় ১০ মিনিট গুলি চলে। এ সময় লোকজনকে ছোটাছুটি করতে দেখা যায়।

ঘটনা সম্পর্কে জেনেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। জার্মানির সীমান্তের কাছে অবস্থিত শহরটির উদ্দেশে রওনা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী কাস্টনার।