তমিজ উদ্দিনের প্রার্থিতা নিয়ে হাইকোর্টের আদেশ আপিলে স্থগিত

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে বিএনপির প্রার্থী তমিজ উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি আদালত। শুনানি শেষে আজ বুধবার (১২ ডিসেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এই আদেশ দেন এর ফলে তাঁর নির্বাচনে অংশ নিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী সানজিদ সিদ্দিকী।

এর আগে তমিজ উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি) সিদ্ধান্ত দিয়েছিল। এই সিদ্ধান্তের বিরুদ্ধে ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী বেনজির আহমেদের করা রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট গতকাল মঙ্গলবার ইসির সিদ্ধান্ত স্থগিত করেন। এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন তমিজ উদ্দিন, যা আজ চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে। শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দকী হাইকোর্টের আদেশ স্থগিত করে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিষয়টির ওপর শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

আদালতে তমিজ উদ্দিনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, রুহুল কুদ্দুস ও সানজীদ সিদ্দিকী। আর আওয়ামী লীগের প্রার্থী বেনজির আহমেদের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

তমিজ উদ্দিন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে ২৮ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন। তবে তা গৃহীত হওয়ার আগেই তিনি মনোনয়নপত্র জমা দেন। রিটার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে।