চিকিৎসা শেষে দেশে ফিরলেন ক্রিকেটার চামেলী

রাজশাহী সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুন। আজ বুধবার (১২ ডিসেম্বর) সকালে তিনি রাজশাহীর নিজ বাড়িতে ফেরেন। ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং মেরুদন্ডের ব্যথার চিকিৎসা নিতে ভারতের চেন্নাইয়ে নেওয়া হয় তাকে।

বাড়ি ফিরেই তিনি পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজশাহী সদরের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিসিবি ও আনসার ভিডিপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চামেলী জানান, এখন তিনি অনেকটাই সুস্থ।

চামেলী নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত খেলেছেন। কিন্তু আট বছর আগে পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ের ব্যথা নিয়ে তিনি দুর্বিসহ জীবনযাপন করছিলেন। গণমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশিত হলে তার চিকিৎসার ভার নেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় গত ২ নভেম্বর চামেলীকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। এরপর ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য গত ২৩ নভেম্বর তাকে নিয়ে যাওয়া ভারত। সেখানে ১৮ দিন চিকিৎসা শেষে তিনি ঢাকায় ফেরেন। তাকে ছয় মাস বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।