জাতীয় নির্বাচন ‘ফান প্লেসে’ পরিণত হয়েছে: সাখাওয়াত

ডেস্ক রিপোর্ট, পিটিবিনিউজ.কম
জাতীয় নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা হেলাফেলা করছি বলে মন্তব্য করেছেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেন। তিনি বলেন, আমাদের দেশে জাতীয় নির্বাচন একটি ফান প্লেসে পরিণত হয়েছে। সংসদ নির্বাচনের আগের পরিস্থিতি বলে দেয় যে, নির্বাচনটি কেমন হবে। আজ সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাবেক এ নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট ইনস্টিটিউশনগুলোও নির্বাচনের গুরুত্ব বুঝতে পারছে না। নির্বাচন কমিশন প্রার্থিতা বাতিল করে দেয় কিন্তু উচ্চ আদালতে অনেকে ফেরত পান। নাম উল্লেখ না করলেও বিভিন্ন প্রার্থীর সমালোচনা করে ড. সাখাওয়াত বলেন, এমন প্রার্থী নির্বাচনে দাঁড়িয়েছেন যারা মনোনয়ন ফরমে অতি জরুরি তথ্যও দেননি।

গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উত্থাপন করেন সুশাসনের জন্য নাগরিক-সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। আর গেস্ট অব অনার হিসেবে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

সিজিএস-এর নির্বাহী পরিচালক জিল্লুর রহমানের সঞ্চালনায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির হোসেন, ড. সিনহা এমএ সাঈদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ সভায় বক্তব্য দেন। খবর: বাংলাদেশ প্রতিদিন।