বোমা হামলার হুমকিতে সিএনএন কার্যালয় ফাঁকা

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
বোমা হামলার হুমকির প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএনের কার্যালয় ফাঁকা করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে ওই হুমকির পর প্রতিষ্ঠানটির স্টুডিওসহ সব বিভাগ বন্ধ করে কর্মীরা বেরিয়ে আসেন বলে সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।

তবে পরিস্থিতি এখন স্বাভাকি আছে বলে কর্মীদের উদ্দেশ্যে এক বার্তায় জানিয়েছেন বিশ্বব্যাপী প্রচারে থাকা সংবাদ মাধ্যমটির সভাপতি জেফ জুকার। তিনি বলেন, কার্যালয়টি এখন নিরাপদ। সবাইকে সকাল নাগাদ ভবনে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে।

জেফ বলেন, স্থানীয় কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপে পরিস্থিতি স্বাভাবকি হওয়ায় এবং যারা এ ধরনের ঘটনায় চাপে পড়েছিলেন তাদের ধৈর্য ও পেশাদারিত্বের প্রতি সম্মান জানাচ্ছি। কারা বা কেনো ওই হুমকি দিয়েছে তা এখনো নিশ্চিত নয় বলে নিউ ইয়র্ক পুলিশের এক টুইটার বার্তায় জানানো হয়েছে।

সিএনএন বলছে, বৃহস্পতিবার রাতে একটি ফোন আসে কার্যালয়ে। এ সময় বলা হয়, ভবনটিতে পাঁচটি বিস্ফোরক রাখা হয়েছে। এরপরই অগ্নিনির্বাপক সতর্ক সংকেত বেজে ওঠে। সবাইকে দ্রত স্থান ত্যাগ করার পরামর্শ দেয় কর্তৃপক্ষ।

ওয়ার্নার সেন্টার ভবন ছাড়ার জন্য কর্তৃপক্ষের নির্দেশনার সময় চ্যানেলটিতে ‘সিএনএন টুনাইট’ নামের একটি প্রোগ্রামের বিরতি চলছিলো। এরপরই সম্প্রচার বন্ধ করে বের হয়ে যান সবাই। এর আগে গত অক্টোবরেও বিস্ফোরক থাকার সংবাদ পেয়ে ভবনটি ফাঁকা করা হয়েছিলো।