মাঠে ফিরেই ঝোড়ো সেঞ্চুরি তামিমের

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
বিকেএসপির মাঠে বিসিবি একাদশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার একমাত্র প্রস্তুতি ম্যাচে ঝড়ের বেগে রান করছেন ব্যাটসম্যানরা। টস জিতে প্রথমে ব্যাট করে উইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩১ রান তুলেছে।

ওয়েস্ট ইন্ডিজের ৩৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে তামিম ও ইমরুল কায়েসের ব্যাটে দারুণ সূচনা করেছে বিসিবি একাদশ। ৮১ রানের ওপেনিং জুটি ভেঙে ইমরুল ২৭ রান ফিরে গেলেও সৌম্যকে নিয়ে ভালোভাবেই রান তাড়া করেছেন তামিম।

দেশ সেরা ওপেনার তামিম ইকবাল দীর্ঘদিন পরে আজই বিসিবি একাদশের জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে ফিরেছেন। আর ফিরেই ঝোড়ো সেঞ্চুরি করলেন বাংলাদেশের এই ওপেনার। মাত্র ৩৪ বলে ফিফটি ছুঁয়েছেন তামিম। ৮ চার ও ১ ছক্কায় সেঞ্চুরি ছোঁয়া তামিম ইনিংস শেষ করেছেন ১৩টি চার ও ৩ ছক্কা নিয়ে। শেষ পর্যন্ত ৭৩ বলে ১০৭ রান করে থেমেছেন জাতীয় দলে ফেরার অপেক্ষায় থাকা দেশ সেরা ব্যাটসম্যান। রোস্টন চেজের বলে স্টাম্পড হয়েছেন তামিম।

প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। দারুণ শুরু করে তারা। ওপেনিং জুটিতে শাই হোপ এবং কিয়েরন পাওয়েল তোলেন ১০১ রান। তাদের ওপেনিং জুটি ভাঙেন নাজমুল ইসলাম অপু। মধ্যে ড্যারেন ব্রাভো এবং সিমরন হেটমায়ারও ভালো ব্যাট করেন। তবে মারলন স্যামুয়েলস এবং অধিনায়ক রোভম্যান পাওয়েল রান পাননি। স্যামুয়েলস করেন ৫ রান। আর রোভম্যান কোন রান না করেই ফেরেন।

এরপর অলরাউন্ডার রোস্টন চেজ এবং ফ্যাবিয়ান অ্যালেন দ্রুত রান তোলেন। চেজ করেন ৫১ বলে ৬৫ রানের হার না মানা ইনিংস। আর অ্যালেন ৩২ বলে ৪৮ রান করেন। তাদের জুটি থেকে আসে ৭৮ রান। শেষ পর্যন্ত তাদের রানের চাকা ৩৩১ এ গিয়ে থামে।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু এবং মেহেদি হাসান রানা দুটি করে উইকেট নেন। মাশরাফি ৮ ওভার হাত ঘুরিয়ে ৩৭ রান দিয়ে এক উইকেট নেন। এছাড়া শামীম পাটোয়ারি পান একটি উইকেট। বাংলাদেশের হয়ে কেবল মাশরাফি ওভার প্রতি পাঁচের নিচে রান দিয়েছেন। এছাড়া রুবেলের বোলিং ছিলো কিছুটা নিয়ন্ত্রিত। তিনি ১০ ওভারে দেন ৫৫ রান। বাকিরা ওয়েস্ট ইন্ডিজের রান চাকা থামাতে পারেননি।