নড়াইলে দুই কৃষককে গুলি করে ও কুপিয়ে হত্যা

নড়াইল সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামে দুই কৃষককে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার ও ধানকাটা নিয়ে বিরোধকে কেন্দ্র্র করে প্রতিপক্ষের লোকজন এই ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। পাঁচ জন গুলিবিদ্ধি হয়েছেন বলেও দাবি করেছেন হামলার শিকার পক্ষের লোকজন।

নিহত দুই জন হলেন- ইমান আলী মোল্যা (৩৮) ও রুকু মোল্যা (৩৪)। ইমান আলী আইচপাড়া-কান্দুরী গ্রামের সাদেক মোল্যার ছেলে এবং রুকু মোল্যা একই গ্রামের ফহম উদ্দিনের ছেলে। তারা কান্দুরী গ্রামের ওলিয়ার মোল্যা গ্রুপের লোক বলে জানা গেছে।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির বলেন, ‘কলাবাড়িয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সদস্য ইলিয়াস হোসেন ও কান্দুরী গ্রামের ওলিয়ার মোল্লর সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিলো। সকালে ওলিয়ার মোল্লার লোকজন নিজেদের জমিতে আমন ধান কাটতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এ সময় সংঘর্ষ বাধলে গুলিতে দুইজন নিহত হন। এছাড়া গুলিতে পাঁচজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।’

ওলিয়ার মোল্লার ছেলে মিজবাহ উদ্দিন সজল বলেন, গুলিতে তাদের পক্ষের পাঁচজন আহত হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আলমগীর বলেন, ‘ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ পাঁচজনকে আটক করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’