‌‘আ.লীগ ফের ক্ষমতায় এলে সাতক্ষীরায় রেল সংযোগ স্থাপিত হবে’

সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান।ফাইল ছবি।

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে সাতক্ষীরায় রেল সংযোগ স্থাপিত হবে বলে জানিয়েছেন সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান। আজ রোববার (২ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে অনির্ধারিত মতবিনিময় সভায় এসব কথা বলেন।

যশোরের নাভারণ থেকে সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ পর্যন্ত রেল সংযোগ স্থাপনে ৪৩০০ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে উল্লেখ করে ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান বলেন, এর মধ্যে বিভিন্ন কর্মকান্ডে ব্যয় হয়েছে প্রায় ১২ কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় রেল সংযোগ স্থাপন করার ঘোষণা দিয়েছিলেন উল্লেখ করে তিনি আরো বলেন এই প্রতিশ্রুতি বাস্তবায়নের বিষয়টি সম্পর্কে প্রধানমন্ত্রী অবগত রয়েছেন।

ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান বলেন, সাতক্ষীরার অনেক উন্নয়ন হয়েছে আরো উন্নয়ন দরকার। রেল সংযোগ স্থাপন জরুরি। এর ফলে সাতক্ষীরার যোগাযোগ, আর্থ সামাজিক উন্নয়ন, বাণিজ্য এবং পর্যটনে উন্নয়ন সম্ভব হবে। তিনি বলেন, বাইপাস সড়ক নির্মাণে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। তারপরও ত্রুটি রয়ে গেছে। ভবিষ্যতে আরো একটি বাইপাস সড়ক স্থাপন করা হবে আশাশুনির মধ্য দিয়ে। ফলে দ্রুততার সঙ্গে সাতক্ষীরার উৎপাদিত পণ্য সারাদেশে ছড়িয়ে পড়তে পারবে। এমনকি ভারতের সেভেন সিস্টার্স প্রদেশগুলোতেও বাংলাদেশের পণ্য সহজে পৌঁছে যেতে পারবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনি সাতক্ষীরা-১ আসনে (তালা-কলারোয়া) একজন প্রার্থী হয়েছেন জানিয়ে জেলা আওয়ামী লীগের সাবেক এই সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান সাংবাদিকদের সহায়তা চেয়ে বলেন, আমি জনগণের উন্নয়ন চাহিদা মেটাতে সব চেষ্টা চালিয়ে যাবো।

প্রেসক্লাব সভাপতির কক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাংবাদিকবৃন্দ।