ভোলায় মনোনয়ন বৈধ ২১, বাতিল ৩

এম. শরীফ হোসাইন, ভোলা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলার চারটি সংসদীয় আসনে ২৪ প্রার্থীর মধ্যে তিন প্রার্থী মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ রোববার (২ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের হল রুমে মনোনয়নপত্র ও হলফনামা যাচাই-বাছাই শেষে বৈধ এবং বাতিল প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধ প্রার্থীরা
ভোলা-১ আসনে তোফায়েল আহমেদ (আওয়ামী লীগ), ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ (বিজেপি), মিসেস রেবা রহমান (বিজেপি), হায়দার আলী লেলিন (বিএনপি), কেফায়েত উল্লাহ নজিব (জাপা), মাওলানা মোঃ ইয়াসিন নবীপুরী (ইসলামী আন্দোলন) এবং এ. কে. এম. সোহেল আহমেদ (সিপিবি)।

ভোলা-২ আসনে আলী আজম মুকুল (আওয়ামী লীগ), হাফিজ ইব্রাহীম (বিএনপি), রফিকুল ইসলাম মমিন (বিএনপি), মোহাম্মদ মারুফ ইব্রাহীম আঁকাশ (বিএনপি), মাওলানা মোঃ ওবায়েদুর রহমান (ইসলামী আন্দোলন)।

ভোলা-৩ আসনে নূরুন্নবী চৌধুরী শাওন (আওয়ামী লীগ), মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম (বিএনপি), এডভোকেট মোঃ কামাল হোসেন (বিএনপি), নুরুন নবী সুমন (জাপা) এবং মাওলানা মোঃ মোসলেহ উদ্দিন (ইসলামী আন্দোলন)।

ভোলা-৪ আসনে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (আওয়ামী লীগ), নাজিম উদ্দিন আলম (বিএনপি), মোহাম্মদ নুরুল ইসলাম নয়ন (বিএনপি), মাওলানা মোঃ মহিবুল্লাহ (ইসলামী আন্দোলন)।

বাতিল প্রার্থীরা
ঋণ খেলাপি থাকায় ভোলা-১ আসনের বিএনপির প্রার্থী এবং কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও জেলা বিএনিপর সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর, ভোটারের ১% সমর্থন না থাকায় ভোলা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির এবং হলফ নামায় নিজের স্বাক্ষর না থাকায় ভোলা-৪ আসনের জাপার প্রার্থী এম. এ. মান্নান হাওলাদার।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, প্রার্থীতা ফিরে পেতে আগামী তিন দিনের মধ্যে প্রার্থীরা নির্বাচন কমিশনের সচিব বরাবর আপিল করতে পারবেন।