৩ বছর পর লালমনিরহাট-১ আসনে নিজস্ব প্রার্থী পেলো বিএনপি

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
২৩ বছর পর দলীয় প্রতীকে ভোট দিতে পারবে এমন সু-সংবাদ পেয়ে লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিএনপি’র নেতা-কর্মীরা সু-সংগঠিত হচ্ছে। গত সোববার রাতে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে বিএনপি’র কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধানকে প্রার্থী হিসেবে ঘোষণার করার পর পরেই দুই উপজেলার নেতা-কর্মীর মাঝে আনন্দ-উল্লাসের পাশাপাশি মিষ্টি বিতরণ করতে দেখা গেছে।

জানা গেছে, এ আসন থেকে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হন হাসানুজ্জামান হাসান। এরপর থেকে দুইটি নির্বাচন জোটগত হওয়ায় এ আসনটি জামাতে ইসলামীকে ছেড়ে দেয় বিএনপি। ফলে বিএনপি’র নেতা-কর্মীদের ধানের শীষের পরির্বতে দাড়িপাল্লা প্রতীকে ভোট দিতে হয়। দীর্ঘ দিন ধরে এ আসনে নিজস্ব প্রার্থী ও প্রতীকের দাবি জানিয়ে আসছে স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা। ফলে এ আসনে নির্বাচন করতে দলীয় মনোনয়ন তুলেন ব্যারিস্টার হাসান রাজীব প্রধানসহ সাত বিএনপি নেতা। গত সোমবার রাতে ব্যারিস্টার হাসান রাজীব প্রধান ও হাতীবান্ধা উপজেলা বিএনপি’র আহবায়ক মোশারফ হোসেনকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। ফলে এ আসনে বিএনপি’র নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন।

হাতীবান্ধা উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, আমাদের দীর্ঘ দিনের দারি পূরণ হয়েছে। আমরা নিজস্ব প্রার্থী ও প্রতীক পেয়েছি। ফলে নির্বাচনে আমাদের প্রার্থীকে বিজয়ী করতে সহজতর হবে।