নিউজিল্যান্ডকে একাই ধসিয়ে দিলেন ইয়াসির

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
দুবাই টেস্টে নিউজিল্যান্ডকে ৯০ রানে গুটিয়ে দিয়ে ৩২৮ রানের বিশাল লিড নিয়েছে পাকিস্তান। এই ম্যাচে ৮ উইকেট নিয়ে ইয়াসির শাহ একাই ধসিয়ে দিয়েছেন কিউইদের!

দুই ওপেনার টম ল্যাথাম আর জিৎ রাভাল ভালোই করেছিলেন নিউজিল্যান্ডের শুরুটা। দুবাই টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের ৪১৮ রানের জবাব দিতে নেমে নিজেদের প্রথম ইনিংসের ওপেনিং জুটিতে ল্যাথাম-রাভাল গড়েছিলেন অর্ধশত রানের জুটি। সবচেয়ে বড় কথা, প্রায় ২২ ওভার উইকেটে ছিলেন তাঁরা। কিন্তু ওই সময়টা বোলিংয়ে ছিলেন না পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ।

বোলিংয়ে এসেই কিউইদের চেপে ধরলেন ইয়াসির। এর পরপরই পাশার দান উল্টে গেলো। পরের ১৩ ওভারের মধ্যেই মাত্র ৪০ রান যোগ করতে না করতেই অলআউট হয়ে গেলো নিউজিল্যান্ড। ইয়াসির শাহ একাই নিয়েছেন ৮ উইকেট।

পাকিস্তানের হয়ে টেস্ট ইনিংসে ইয়াসিরের চেয়ে ভালো বোলিং পরিসংখ্যান আছে আর মাত্র দুজনের- আবদুল কাদির (৯-৫৬, প্রতিপক্ষ ইংল্যান্ড) আর সরফরাজ নওয়াজের (৯-৮৬, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া)। মাত্র ২১ বলের মধ্যে ইয়াসির ফিরিয়েছেন ছয়-ছয়জন কিউই ব্যাটসম্যানকে!

ওপেনিং জুটিতে ন্যূনতম ৫০ রান করার পরেও সর্বনিম্ন রানে অলআউট হওয়ার নজির গড়লো নিউজিল্যান্ড। এর আগের কীর্তিটাও নিউজিল্যান্ডেরই ছিলো, কাকতালীয়ভাবে প্রতিপক্ষ ছিলো এই পাকিস্তানই। ২০০১ সালে অকল্যান্ডে উদ্বোধনী জুটিতে ৯১ রান তোলার পরেও ১৩১ রানে অলআউট হয়েছিলো কিউইরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফলোঅনে নেমেছে কিউইরা। দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহের চোখরাঙানি এড়িয়ে লড়তে পারবে তো তারা?