গণফোরামে যোগ দিলেন আ.লীগের সাবেক প্রতিমন্ত্রী সাঈদ

অধ্যাপক আবু সাঈদ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
গণফোরামে যোগ দিয়েছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা অধ্যাপক আবু সাঈদ। আজ সোমবার (২৬ নভেম্বর) দুপুরে রাজধানীর আরামবাগে গণফোরামের কার্যালয়ে গিয়ে তিনি গণফোরামে যোগ দেন।

গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক জানান, অধ্যাপক আবু সাঈদ গণফোরামের প্রাথমিক সদস্য হয়েছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে মনোয়নপত্র কিনেছেন। নির্বাচনে ঐক্যফ্রন্টের টিকেট নিয়ে তার নির্বাচনী এলাকা থেকে তিনি নির্বাচন করতে পারেন।

এর আগে আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া, সাবেক জেনারেল (অব.) আনসা আমিন ও একুশে টেলিভিশনের সাবেক মালিক আবদুস সালাম গণফোরামে যোগ দেন।

আবু সাঈদ এবার পাবনা-১ থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র কেনেন, তবে ওই দল থেকে মনোনয়ন পাননি। সেখান থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু। এক-এগারোতে সেনা সমর্থিত সরকারের সময়ে সংস্কারপন্থী নেতা হিসেবে পরিচিত ছিলেন আবু সাঈদ। তিনি ১৯৯৬-২০০১ সালে আওয়ামী লীগের তথ্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

গণফোরাম এবার জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করবে। সাবেক সামরিক বাহিনীর সদস্যসহ বেশ কয়েকজন ইতিমধ্যে গণফোরামে যোগ দিয়েছেন।