জিম্বাবুয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ নিহত ৪৭

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
জিম্বাবুয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই শিশুসহ ৪৭ জন নিহত হয়েছেন। এ সময় আরো অনেকে আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বুধবার রাতে রুসাপে শহরে এই সংঘর্ষের ঘটনা ঘটে। দেশটির পুলিশের বরাত দিয়ে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম জিমআই-এর এক প্রতিবেদনে একথা বলা হয়েছে।

পুলিশের মুখপাত্র অ্যাসিস্ট্যান্ট কমিশনার পল নিয়াথি গণমাধ্যমকে বলেন, মুতারে শহরগামী একটি বোল্ট কাটার বাস এবং রাজধানী হারারেগামী একটি স্মার্ট এক্সপ্রেস বাসের সংঘর্ষের ফলে এই দুর্ঘটনা ঘটে।

মাকোনি জেলা প্রশাসক এবং সিভিল প্রটেকশন ইউনিটের চেয়ারম্যান দারলিংটন মুসেকা বলেন, এটা সত্যিই ভয়ঙ্কর। এই ঘটনা মেনে নেওয়া সহজ নয়, আমরা খুবই মর্মাহত। আমি এর বেশি আর কিছু বলতে পারবো না।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, স্মার্ট এক্সপ্রেস বাসটির চালক একটি মালবাহী ট্রাককে ওভারটেক করার চেষ্টা করছিলেন। এমন সময় সামনের দিক থেকে আসা বোল্ট কাটার বাসের সঙ্গে এর মুখোমুখি সংঘর্ষ হয়। তিনি বলেন, স্মার্ট এক্সপ্রেস বাসের চালক ও কন্ডাক্টর প্রাণে বাঁচতে সক্ষম হন এবং দুর্ঘটনার পরপরই তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গতকাল রাত পর্যন্ত বোল্ট কাটারের ড্রাইভার সম্পর্কে কিছুই জানা যায়নি।

রুসাপে ফায়ার ব্রিগেড খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে বাসের ভেতর আটকে পড়া যাত্রীদের বের করতে সহযোগিতা করে।

রুসাপে জেনারেল হাসপাতালের একজন ডাক্তার নাম না প্রকাশের শর্তে জানান, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এ পর্যন্ত ৭০ জন এই হাসপাতালে ভর্তি হয়েছেন।