দেশে একমাত্র সংখ্যালঘু হলো জঙ্গি-সন্ত্রাসীরা: বেনজীর

বাগেরহাট সংবাদদতা, পিটিবিনিউজ.কম
র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এদেশে কোনো ধর্মীয় সংখ্যালঘু নেই। এদেশে দেশের সংবিধান সমস্ত নাগরিক অধিকার, মানবাধিকার, মৌলিক অধিকারের নিশ্চয়তা দিয়েছে। একমাত্র সংখ্যালঘু হচ্ছে জঙ্গি, সন্ত্রাসীরা, অপরাধীরা।’

আজ মঙ্গলবার দুপুরে মহাসপ্তমীতে বাগেরহাটের শিকদার বাড়ির দূর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক।

বেনজীর আহমেদ বলেন, ‘নির্বাচন গণতান্ত্রিক দেশের স্বাভাবিক প্রক্রিয়া। প্রতি পাঁচ বছর পরপর নির্বাচন হবে। নির্বাচনে যারা বিজয়ী হবে, তারা ক্ষমতায় আসবে এটাই স্বাভাবিক। এটাকে কেন্দ্র করে সাধারণ মানুষের শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমরা প্রত্যাশা করবো এদেশে ১৮ কোটি মানুষের মধ্যে যারা ভোটার হয়েছেন তারা আগামী নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। দেশ আমাদের, গণতন্ত্র আমাদের। এর সুরক্ষা আমরা সম্মিলিতভাবে নিশ্চিত করবো।’

র‌্যাব মহাপরিচালক বলেন, সনাতন ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারে সেজন্য দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। দূর্গাপূজার গুরুত্বপূর্ণ মন্ডপগুলো বিশেষ পর্যবেক্ষণে রেখেছি। সেগুলোতে গোয়েন্দা নজরদারি রয়েছে। ধর্ম যার যার উৎসব সবার এই মন্ত্রে দীক্ষিত হয়ে এদেশের সকল সম্প্রদায়ের মানুষ ধর্মীয় উৎসব পালন করে আসছে। কিন্তু গুটি কয়েক অপরাধী চক্র এ ধরনের উৎসবকে নস্যাৎ করার অপচেষ্টা করে থাকে। বিগত দিনে ওই চক্রকে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হয়েছে, ভবিষ্যতেও করার চেষ্টা করলে তাদের নিশ্চিহ্ন করা হবে।

র‌্যাব প্রধান আরো বলেন, যদি কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক গুজব ছড়ায়, তাতে কান না দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন। আমরা তাদের ধরে আইনের আওতায় আনবো।

এ সময় র‌্যাব-৬ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমাম আল রাজীব ও বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*