বাগেরহাটে শিকদার বাড়ি পূজামণ্ডপে মিম

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
বাংলাদেশের সবচেয়ে বড় পূজামণ্ডপ বানানো হয়েছে বাগেরহাটের শিকদার বাড়িতে। তবে প্রতিমার সংখ্যার বিচারে এটি শুধু বাংলাদেশ নয়, এশিয়া মহাদেশের অন্যতম সর্ববৃহৎ পূজামণ্ডপগুলোর একটি বলা হচ্ছে। আর এই শিকদার বাড়িই অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের দাদার বাড়ি।

মিম বলেন, আমার মাসির ছেলে লিটন শিকদার প্রতি বছর এই পূজার আয়োজন করেন। এবারো নানা আয়োজনে সেখানে পূজার আনন্দ হবে। ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সারাদেশ থেকেই অনেকে বেড়াতে আসবেন। তিনি বলেন, পূজা উদযাপন করতে এবার বাগেরহাটে যাচ্ছেন তিনি। এই অভিনেত্রী বলেন, বুধবার বাগেরহাটে আমার দাদার বাড়ি যাচ্ছি। সেখানেই এবারের পূজা উদযাপন করবো। দশমীর পর ঢাকায় ফিরবো।

সবাইকে পূজার শুভেচ্ছা জানিয়ে বিদ্যা সিনহা মিম বলেন, আশ্বিনের এই শরৎপ্রাতে দেবী দুর্গার আশীর্বাদে দিনগুলো হয়ে উঠুক আরো আনন্দমুখর। উৎসবের দিনগুলো কাটুক সুখে আর উৎসবের শেষ হোক মিষ্টিমুখে।

বাগেরহাট থেকে ফিরেই নতুন সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত হয়ে যাবেন মিম। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘সাপলুডু’ সিনেমায়। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিটি পরিচালনা করছেন গোলাম সোহরাব দোদুল। এই ছবিটিতে মিমের সহশিল্পী হিসেবে আছেন আরিফিন শুভ, জাহিদ হাসান। এছাড়া দেশের গুণী অনেক শিল্পীকে ছবিটিতে অভিনয় করতে দেখা যাবে।

গণমাধ্যমের খবরে জানা গেছে, ২০১০ সাল থেকে বাগেরহাটের শিকদার বাড়িতে ব্যক্তি উদ্যোগে দেশের বৃহত্তম দুর্গা পূজার আয়োজন করা হয়। লিটন শিকদার এই আয়োজনের উদ্যোক্তা। ২০১৬ সালে এই পূজামণ্ডপে প্রতিমার সংখ্যা ছিলো ৬০১টি। ২০১৭ সালে ছিল ৬৫১টি। আর এ বছর এই মণ্ডপে ৭০১টি প্রতিমা তৈরি করা হয়েছে। কেউ কেউ মনে করেন, প্রতিমার সংখ্যা দিক দিয়ে এশিয়ার সবচেয়ে বড় পূজামণ্ডপ এটি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.