দুর্গাপূজা উপলক্ষে বলিউডে নতুন সিনেমা মুক্তির হিড়িক

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
সনাতন ধর্মাবলম্বী বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ও প্রধান ধর্মীয় উৎসব শ্রীশ্রী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নতুন সিনেমা মুক্তির হিড়িক পড়েছে বলিউডে। মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর মধ্যে গত ১২ অক্টোবর মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। আর আগামী ১৯ অক্টোবর মুক্তি পাবে চারটি সিনেমা।

গত শুক্রবার মুক্ত পাওয়া সিনেমার তালিকায় রয়েছে ‘হেলিকপ্টার এলা’, ‘ফ্রাইডে’ ও ‘থামবেড’। তিনটি সিনেমার মধ্যে ব্যবসার দিক থেকে সবচেয়ে এগিয়ে কাজল অভিনীত ‘হেলিকপ্টার এলা’। এরপর যথাক্রমে ‘ফ্রাইডে’ ও ‘থামবেড’। তবে প্রত্যাশিত ব্যবসা করতে পারেনি গোবিন্দের ‘ফ্রাইডে’। এদিকে ১৯ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে একসঙ্গে চারটি সিনেমা-‘নমস্তে ইংল্যান্ড’, ‘ভাইয়াজি সুপারহিট’, ‘বাধাই হো’ ও ‘দ্য ডার্ক সাইড অব লাইফ: মুম্বাই সিটি’। চলুন দেখে নেওয়া যাক এই সিনেমাগুরো বিস্তারিত কিছু তথ্য-

‘ভাইয়াজি সুপারহিট’
অ্যাকশন-কমেডি ধাঁচের এই সিনেমাটি পরিচালনা করেছেন নীরাজ পাঠাক। কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন সানি দেওল, প্রীতি জিনতা, প্রকাশ রাজ ও মিঠুন চক্রবর্তী। এছাড়া এতে আরও রয়েছেন আরশাদ ওয়ার্সি, আমিষা পাটেল, লিল্লেটে দুভয় ও শ্রেয়াস তালপাডে। এই সিনেমা দিয়ে অনেকদিন পর বড় পর্দায় ফিরলেন প্রীতি। এতে একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল।

‘নমস্তে ইংল্যান্ড’
রোমান্টিক ঘরনার সিনেমাটি প্রযোজনা ও পরিচালনা করেছেন বিপুল অম্রুতলাল শাহ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন অর্জুন কাপুর ও পরিণীতি চোপড়া। ‘নমস্তে লন্ডন’ সিনেমার মতো বউকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হয়েছে। তবে দুইটি সিনেমার গল্পে রয়েছে ভিন্নতা। এই সিনেমাটি সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে।

‘বাধাই হো’
ট্রেলার দিয়েই সিনেমাটি আলোচনায় এসেছে। রবীন্দ্রনাথ শর্মা পরিচালিত সিনেমাটির গল্পে দেখা যাবে, আয়ুষ্মান খুরানার একজন যুবক। কিন্তু তিনি তার মধ্যবয়স্ক বাবা ও মায়ের দাম্পত্য জীবন নিয়ে বিরক্ত। কেননা এই বয়সে এসেও তার মা গর্ভবতী হয়ে পড়েন৷ সিনেমাটিতে আয়ুষ্মানের মায়ের চরিত্রে অভিনয় করেছেন নীনা গুপ্ত।

‘দ্য ডার্ক সাইড অব লাইফ: মুম্বাই সিটি’
ভারতের নাগরিকদের একাকীত্ব, সাম্প্রদায়িক সম্প্রীতি ও মানসিক স্বাস্থ্যর বিষয়টি উপজীব্য করে নির্মিত হয়েছেন ‘মুম্বাই সিটি’। এটি পরিচালনা করেছেন তারিক খান। এতে অভিনয় করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা ও অভিনেতা মহেশ ভাট, নিখিল রত্নপারাখি, দীপরাজ রানা ও নেহা খান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.