সন্ধ্যায় মঞ্চস্থ হবে তিন নাটক, টিকিটের জন্য হাহাকার

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
তিনটি নাটকের প্রদর্শনীকে ঘিরে ঢাকার নাট্যাঙ্গনে জমজমাট অবস্থা বিরাজ করছে। টিকিটের জন্য রীতিমতো লবিং শুরু হয়েছে। অনেকেই টিকিট না পেয়ে হতাশ। এই বিষয়টি নাট্যাঙ্গনের জন্য ভীষণ ইতিবাচক বলে মনে করছেন অনেকেই। আজ রোববার (১৪ অক্টোবর) সন্ধ্যায় এই নাটক তিনটি অনুষ্ঠিত হবে।

আজ সন্ধ্যায় রাজধানীর জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে নাগরিক নাট্য সম্প্রদায়ের প্রযোজনা ‘গ্যালিলিও’ মঞ্চস্থ হবে। নাটকটিতে অভিনয় করবেন আলী যাকের, আসাদুজ্জামান নূর, কাওসার চৌধুরী, পান্থ শাহরিয়ারসহ অনেকে। নাটকটির নির্দেশনা দিয়েছেন পান্থ শাহরিয়ার। গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবে নাটকটি মঞ্চস্থ হবে। আয়োজক সূত্রে জানা গেছে, ‘গ্যালিলিও’ নাটকের সব টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে। অনেকেই টিকিট না পেয়ে হতাশ। কেউ কেউ নানাভাবে লবিং করেও টিকিট ম্যানেজ করতে পারছেন না।

গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবে নাট্যশালার মূল মিলনায়তনে আজ সন্ধ্যায় মহাকাল নাট্য সম্প্রদায় মঞ্চস্থ করবে নাটক ‘শ্রাবণ ট্র্যাজেডি’। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার ঘটনা নিয়ে আনন জামানের লেখা নাটকটি নির্দেশনা দিয়েছেন আশিকুর রহমান লিয়ন। আয়োজক সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টায় নাটকটির প্রদর্শনী হবে। প্রদর্শনীর আগে মিলনায়তনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডলে মঞ্চস্থ হচ্ছে ঢাবি থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের নাটক ‘ম্যাকবেথ’। বিভাগের এমএ সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীদের অভিনীত ‘ম্যাকবেথ’ নাটকটির মোট ৮টি প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। গত ৯ অক্টোবর থেকে টানা প্রদর্শনী শুরু হয়েছে।

ইতোমধ্যে ৭টি প্রদর্শনীতে দর্শকের ভালো সাড়া পাওয়া গেছে। আজ সন্ধ্যায় ৮ম প্রদর্শনীতেও দর্শকের উপচেপড়া ভিড় হবে বলে আশা করছেন নাটকের সঙ্গে সংশ্লিষ্টরা। সন্ধ্যা ৭টায় নাটকটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীর আগে নাটমণ্ডলের সামনে প্রদর্শনীর টিকিট পাওয়া যাবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.