মাশরাফিদের সঙ্গে যোগ দিচ্ছেন মনোবিদ

২০১৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে এসেছিলেন মনোবিদ আলী আজহার খান। ফাইল ছবি।

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
তীরে এসে তরী ডোবাটা বাংলাদেশ দলের জন্য মোটামুটি নিয়মিত ব্যাপারই হয়ে গেছে। বিশেষ করে ফাইনালে যখন প্রতিপক্ষ ভারত, বাংলাদেশ কেন যেন খেই হারিয়ে ফেলে। এই বছরেই নিদাহাস ট্রফি আর এশিয়া কাপে শেষ বলে গিয়ে হেরেছে ভারতের কাছে। এশিয়া কাপ শেষেই মাশরাফি বিন মুর্তজা বলেছিলেন, সমস্যাটা মনস্তাত্বিক বা অন্য কিছুরও হতে পারে। দলে মনোবিদ আসতে যাচ্ছিলো। আজ রোববার (১৪ অক্টোবর) মিরপুরে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করলেন, আলী আজহার নামের মনোবিদ যোগ দিচ্ছেন দলের সঙ্গে।

ক্রিকেটারদের ‘দৃষ্টিভঙ্গি বদল ও আত্মিক শক্তি বাড়াতে’ কানাডাপ্রবাসী মনোবিদ আলী আজহার খানকে উড়িয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সপ্তাহখানেক তার ক্লাসে থাকবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

আকরাম খান জানান, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ অক্টোবর। তার আগেই মনোবিদ আসবেন। সিরিজ চলাকালীন বাংলাদেশ দলকে ছয়-সাত দিন সময় দেবেন আলী আজহার। ১৭ অক্টোবরের দিকে আসবেন তিনি। যেহেতু উনি বাঙালি, বোঝাপড়ার ব্যাপারে আমাদের খেলোয়াড়দের জন্য ভাল হবে। ১৮ তারিখ থেকে খেলোয়াড়দের সঙ্গে থাকবেন, কয়েকটি সেশন করবেন।

শৃঙ্খলাভঙ্গ, অনৈতিক সম্পর্কে জড়ানো, মাঠেই কিশোর দর্শক পেটানো, শিশু নির্যাতন, সাংসারিক কলহ থেকে বিবাহবিচ্ছেদ, স্ত্রী নির্যাতন, গোপনে দ্বিতীয় বিয়ে; এমনসব কর্মকাণ্ডে সংবাদের শিরোনাম হয়েছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। এর সঙ্গে ক্রিকেটারদের দৃষ্টিভঙ্গির সম্পর্ক আছে বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার স্ত্রীর মামলা, সাব্বির রহমান ও নাসির হোসেনের বিরুদ্ধে কয়েকটি অভিযোগ ওঠার পর মনোবিদ আনার কথা জানান নাজমুল হাসান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.