নতুন ‘০১৩’ কোডের নম্বর চালু করলো গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
দেশের শর্ষিস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন তাদের ‘০১৭’ কোড পাশাপাশি নতুন ‘০১৩’ কোড নম্বর চালু করেছে। আজ রোববার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে নতুন সিরিজের নম্বর উদ্বোধন করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।

নতুন কোডের (০১৩) একটি নম্বর থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে প্রথম কলটি করেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান।

এ সময় টেলিফোনে মন্ত্রী বলেন, ‘যে সাহসের সঙ্গে আপনারা সারাদেশে নেটওয়ার্ক বিস্তার করেছেন তার জন্য আপনাদের ধন্যবাদ জানাই, আমার দৃঢ় বিশ্বাস এই বিপুল সংখ্যক গ্রাহকের জন্য সেবার মান বজায় রাখাও আপনাদের জন্য কঠিন হবে না।’

নতুন ০১৩ নম্বর সিরিজ বরাদ্দ দেয়ায় নিয়ন্ত্রক সংস্থাকে ধন্যবাদ জানিয়ে ইয়াসির আজমান বলেন, ‘বিগত ২১ বছর গ্রামীণফোন ০১৭ সিরিজ নিয়ে সারা দেশে মোবাইল ফোনের ব্যবহার ছড়িয়ে দিয়েছে এবং বাংলাদেশে ডিজিটাইজেশনের নতুন যুগ নিয়ে এসেছে। ০১৩ নম্বর সিরিজের ক্ষেত্রও আমাদের লক্ষ্য একই থাকবে। আমাদের ওপর বিশ্বাস রাখার জন্য গ্রামীণফোনের ৭১ মিলিয়ন গ্রাহককে ধন্যবাদ জানাই এবং যারা আমাদের উচ্চমানের নেটওয়ার্ক ও উদ্ভাববনী সেবা উপভোগ করতে ০১৩ সিরিজের সংযোগ নেবেন তাদেরকে জানাই স্বাগত।’

তিনি জানান, ০১৩ নম্বরের নতুন সিম কার্ড পাওয়া যাবে সব সিম বিক্রয় কেন্দ্রে, একই মূল্যে।

১৯৯৭ সালের ২৬ মার্চ গ্রামীণফোন যাত্রা করে। বর্তমানে ৭১ মিলিয়ন গ্রাহকের এই প্রতিষ্ঠান বিশ্বের সর্ববৃহৎ ২০টি টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের তালিকায় স্থান পেয়েছে। গত ২১ বছরে দেশের ৯৯% জনগণকে উচ্চগতির মোবাইল ইন্টারনেট সেবা দেয়ার মাধ্যমে সর্ববৃহৎ নেটওয়ার্ক স্থাপন করেছে প্রতিষ্ঠানটি।

২০১৮ সালে ওকলা, দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে ঘোষণা দেয় গ্রামীণফোনকে। ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ০১৭ সিরিজের নম্বর শেষ হয়ে যেতে থাকে। গ্রামীণফোন চাহিদা মেটাতে ০১৭ সিরিজের নতুন নম্বরের অভাবে তাদের পুরাতন নম্বরগুলোকে পুন:ব্যবহার করে। এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির অনুরোধে বিটিআরসি ০১৩ সিরিজের দুই কোটি নম্বর বরাদ্দ দেয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেনসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.