‘স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ত্যাগ না করলে জাতীয় ঐক্যে নেই’

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে পারেননি বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রধান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী)। আর এই ঐক্যের সঙ্গে সম্পৃক্ত হতে চাইলেও সেটা হওয়ার জন্য কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের দায়ী করেছে বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারা।

আজ শনিবার সন্ধ্যায় বিএনপিকে সঙ্গে নিয়ে কামাল হোসেনের নেতৃত্বে নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা আসার আধা ঘণ্টার মধ্যে সংবাদ সম্মেলন করে নিজের অবস্থান জানান বি চৌধুরী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, তারা যুক্ত হওয়ার পরেও জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিভিন্ন কর্মসূচি এবং বক্তব্যের বিষয়ে লুকোচুরি করা হচ্ছিলো।

বিকল্প ধারার মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, ‘জাতীয় ঐক্যের লক্ষ্য যদি হয় বিএনপিকে একক সংখ্যাগরিষ্ঠতা দিয়ে ক্ষমতায় বসানো, তাহলে তাদের সঙ্গে আলোচনায় আমরা নাই।’

সংবাদ সম্মেলনে বি. চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ত্যাগ না করলে আজ থেকে বিএনপির সঙ্গে কোনো ধরনের বৈঠকে বসবে না যুক্তফ্রন্ট। বিকল্পধারা বিএনপিকে শর্ত দিয়েছিলো, জামাতের সঙ্গ ত্যাগ করলে তারা জাতীয় ঐক্যে যোগ দেবে। কিন্তু বিএনপি সেই শর্ত মানেনি। সেই কারণেই তাঁরা জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেননি।

সংবাদ সম্মেলনে বিকল্পধারার মহাসচিব মেজর মান্নানসহ বিকল্পধারা ও যুক্তফ্রন্টের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় প্রেসক্লাবে আজ সন্ধ্যা ছয়টার পর সংবাদ সম্মেলন করে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের যাত্রা শুরুর ঘোষণা দেয়া হয়। ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও খন্দকার মোশাররফ হোসেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না প্রমুখ ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে ৭ দফা দাবি ও ১১টি লক্ষ্য ঘোষণা করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.