ড. কামাল-বি. চৌধুরীর আলাদা সংবাদ সম্মেলন

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ইসি পুনর্গঠনসহ ৫ দফা দাবিতে গত ১৫ সেপ্টেম্বর একযোগে আন্দোলনের ঘোষণা দিয়েছিলো বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া।

এছাড়া একাদশ সংসদ নির্বাচনের আগে নিজেরা একসঙ্গে কয়েকটি কর্মসূচি পালনের পর বিএনপিকেও সঙ্গে নিয়ে সরকারবিরোধী ‘ঐক্য প্রক্রিয়া’র রূপরেখা চূড়ান্ত করার ঘোষণা দিয়েছিলেন কামাল হোসেন ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। কিন্তু নির্ধারিত সেই বৈঠক না হওয়ার পর দুজনের পক্ষ থেকে আজ শনিবার সন্ধ্যায় আলাদা সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

ঐক্য প্রক্রিয়ার রূপরেখা চূড়ান্ত করতে শনিবার বিকালে কামাল হোসেনের বাড়িতে এক সঙ্গে বসার কথা ছিল যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি নেতাদের। বৈঠকে যোগ দিতে যুক্তফ্রন্টের আহ্বায়ক বি চৌধুরী বেলা সাড়ে ৩টার দিকে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যান ছেলে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে নিয়ে। কিন্তু বাড়ির দরজা বন্ধ দেখে গাড়িতেই কিছুক্ষণ বসে থেকে ফিরে যান তারা।

মাহি সাংবাদিকদের বলেন, ‘বাসায় দাওয়াত দিয়ে গেইট খোলার কেউ নেই! একজন সাবেক রাষ্ট্রপতিকে এভাবে ডেকে এক রকম ব্যবহার কোনো শিষ্টাচারের মধ্যে পড়ে না। সন্ধ্যা সাড়ে ৬টায় আমরা সংবাদ সম্মেলন করে আমাদের অবস্থান পরিষ্কার করব।’

এদিকে বি চৌধুরী যখন তার বাড়ির ফটকে, তখন মতিঝিলে নিজের পেশাগত চেম্বারে আরেক বৈঠকে ছিলেন গণফোরাম সভাপতি কামাল হোসেন।

ওই বৈঠকে তার সঙ্গে ছিলেন বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক ও যুক্তফ্রন্টের সদস্য সচিব মাহমুদুর রহমান মান্না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন সেই বৈঠক। ওই বৈঠক থেকে সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

দুই পক্ষ আলাদা সংবাদ সম্মেলন ডাকলেও বিভাজনের বিষয়ে কোনো পক্ষের স্পষ্ট কোনো ঘোষণা আসেনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.