যাদের আজ জন্মদিন

তাদের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
আজ ১২ অক্টোবর শুক্রবার, বাংলাদেশের বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন শিল্পী-তারকার জন্মদিন আজ। তারা হলেন- অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন, গীতিকার আসিফ ইকবাল, নাট্যকার আনন জামান, অভিনেত্রী সোহানা সাবা, মৌসুমী হামিদ, সাবরিনা সুলতানা কেয়া, নাদিয়া আফরিন মিম।

সাবলীল অভিনয় নৈপুণ্যে নজর কেড়েছেন মেহের আফরোজ শাওন। নাচ, গানে সমান পারদর্শী তিনি। পরবর্তীতে নির্মাতা হিসেবেও প্রশংসিত হয়েছেন। তবে সব কিছু ছাপিয়ে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী হিসেবেই বেশি আলোচিত তিনি।

আসিফ ইকবাল দেশের নন্দিত গীতিকার। তার লেখা বেশ কিছু গান শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছে। সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের সঙ্গে তিনি যুক্ত। এছাড়া করপোরেট ব্যক্তিত্ব হিসেবেও তিনি পরিচিত।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক আনন জামান। তবে নাট্যকার হিসেবে বাংলাদেশের নাট্যাঙ্গনে তিনি পরিচিত। মঞ্চে একাধারে নাট্যকার, নির্দেশক ও অভিনেতা তিনি। আনন জামানের লেখা নাটক নীলাখ্যান, সিক্রেট অব হিস্ট্রি, শ্রাবণ ট্র্যাজেডি নিয়মিত মঞ্চস্থ হচ্ছে।

টিভি নাটকের অভিনেত্রী হিসেবেই তারকাখ্যাতি পেয়েছেন সোহানা সাবা। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে রয়েছে- চন্দ্রগ্রহণ, আয়না, প্রিয়তমেষু, বৃহন্নলা। কলকাতায় সাবা অভিনীত ‘ষড়রিপু’ ছবিটি আলোচিত হয়।

মৌসুমী হামিদের পথচলা শুরু ২০১০ সালে। লাক্স-চ্যানেল আই সুপারস্টার হিসেবে পরিচিতি পান। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করে নজর কেড়েছেন। অভিনয় করেছেন সিনেমার পর্দায়। তার অভিনীত সিনেমার মধ্যে রয়েছে- ব্ল্যাকমানি, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২, ব্ল্যাক মেইল, জালালের গল্প।

মাত্র ১৪ বছর বয়সে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন সাবরিনা সুলতানা কেয়া। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবি দিয়ে আলোচনায় আসেন। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- রংবাজ বাদশা, ভালোবাসার শত্রু, দিওয়ানা মাস্তান, সাহসী মানুষ চাই, নষ্ট, মহব্বত জিন্দাবাদ, ব্ল্যাকমানি।

নাদিয়া আফরিন মিম পরিচিতি পান লাক্স-চ্যানেল আই সুপারস্টার হিসেবে। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করে নজর কেড়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.