লালমনিরহাটের সাবেক উপমন্ত্রী দুলুকে দুদকে তলব

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটি’র সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে। বিএনপি নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে তলব করে গত সোমবার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান একটি চিঠি পাঠিয়েছেন। আগামী ১৪ অক্টোবর রোববার সকাল ১০ টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাকে হাজির হতে বলা হয়েছে। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয় গঠিত একটি বেঞ্চ এ বিষয়ে স্থাগিতাদেশ খারিজ করে দেয়।

নোটিশে বলা হয়েছে, অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে বিএনপি-জামাত জোট সরকারের আমলে লালমনিরহাট-রংপুর অঞ্চলে টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। চলতি বছরের শুরুতে আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।

জানা গেছে, ২০০৮ সালের ২৮ জানুয়ারী দুদকের উপপরিচালক মোবারা খানম এক নোটিশে বিএনপি নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে সম্পদের বিবরণী দাখিলের নোটিশ দেয়। পরে বিএনপি নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে আবেদনের ভিত্তিতে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারী হাইকোর্ট ওই নোটিশের কার্যক্রম স্থাগিত করেন।

লালমনিরহাট জেলা বিএনপি’র সম্পাদক হাফিজুর রহমান বাবলা জানান, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে দুদকের কি অভিযোগ তা আমরা জানি না। এখনো নোটিশ পাইনি। তবে তাকে রাজনৈতিকভাবে হয়রানি করতেই মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.