খাদ্য ভবনে দুদকের অভিযানে কর্মচারীদের ৩৮টি জাল সনদ জব্দ

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
খাদ্য বিভাগে জাল ও ভুয়া সনদ ব্যবহার করে পদোন্নতির চেষ্টা অভিযোগ পেয়ে ঢাকার খাদ্য ভবনে অভিযান চালিয়ে কর্মচারীদের ৩৮টি জাল সনদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার সকালে দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে সংস্থার একটি দল আবদুল গণি রোডের খাদ্য ভবনে অভিযান চালায়।

দুদক সূত্র জানিয়েছে, আগামীকাল মঙ্গলবার খাদ্য বিভাগের কর্মচারীদের বিভাগীয় পদোন্নতির বৈঠকের তারিখ নির্ধারিত ছিলো। অফিস সহায়ক থেকে অফিস সহকারী পদে বিভাগীয় পদোন্নতির জন্য গঠিত কমিটির এই বৈঠক সামনে রেখে অনেক কর্মচারী জাল ও ভুয়া সনদ ব্যবহার করে পদোন্নতির চেষ্টা করছেন বলে দুদকে অভিযোগ আসে।

দুদক জানায়, সংস্থার হটলাইনে অভিযোগ পেয়ে এই অভিযান চালানো হয়। অভিযোগ পেয়ে দুদকের এনফোর্সমেন্ট দলের সদস্যরা খাদ্য ভবনে তাৎক্ষণিক অভিযান চালান। অভিযান চালিয়ে সেখান থেকে ৩৮টি জাল সনদ জব্দ করা হয়। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সংস্থাটির পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে খাদ্য অধিদপ্তরের এমআইএসএন্ডএম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে খাদ্য অধিদপ্তর। কমিটির অন্য দুই সদস্য হলেন হিসাব ও অর্থ বিভাগের উপরিচালক মোহাম্মদ আমিনুল এহসান এবং সরবরাহ, বণ্টন ও বিপণন বিভাগের উপপরিচালক মো. আল-ওয়াজিউর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.