‘আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত কোনো কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না’

ফাইল ছবি।

 

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত কোনো কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। আজ সোমবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারী মহিলা কলেজে বিশুদ্ধ খাবার পানি প্রকল্প উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

“নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দিতে সরকার বাধ্য হবে”জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের এমন মন্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, আইন জানা লোক কিভাবে আইন বর্হিভূত কাজ করে আমার জানা নেই। ড. কামাল হোসেন ভালো করেই জানেন খালেদা জিয়া আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত কোন কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না। তাকে আইনী প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করে আনতে হবে। এ কথা ড. কামাল হোসেন না জেনে থাকলে এটা জাতির জন্য দুঃখজনক। আর সেটা জানার পর ও যদি কামাল হোসেন আইনের বিরুদ্ধে বক্তব্য দেন সেটা জাতির জন্য আরো বেশি দূর্ভাগ্যজনক।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার মুক্তির দুটি পথ খোলা আছে। একটি হলো আইনি প্রক্রিয়া আর দ্বিতীয়টি মহামান্য রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করা। সেক্ষেত্রে রাষ্ট্রপতি ক্ষমা বিবেচনা করলে মুক্তি পেতে পারে। এর বাইরে খালেদা জিয়ার মুক্তি পাওয়ার কোনো সুযোগ নেই। তিনি আরো বলেন, এ ধরনের দাবি নিয়ে যারা আন্দোলনে যেতে চাই তাদের মূল লক্ষ্য নির্বাচন নয়, তাদের মূল্য লক্ষ্য অযৌক্তিক দাবি তুলে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শফিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারন সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.