রাজশাহীতে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

রাজশাহী সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
রাজশাহীতে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলমগীর হোসেন আলো (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পুলিশের চার সদস্য। আজ রোববার (৭ অক্টোবর) ভোররাত পৌনে ২টার দিকে মহানগর পুলিশের আওতাধীন কাটাখালী থানার চরক্ষিদিরপুর মধ্যচর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত আলো নগরীর মতিহার থানার ডাশমারী মহল্লার মৃত মোক্তার হোসেনের ছেলে। আলো নগরীর ২৯ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি ছিলেন। তিনি সম্প্রতি অনুষ্ঠিত রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হয়েছিলেন।

পুলিশের দাবি, নিহত আলো পুলিশের ওপর হামলার মামলার আসামি। তিনি রাজশাহী অঞ্চলের একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও মাদকসহ নানা অভিযোগে ১০ মামলা রয়েছে।

নগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, চরখিদিরপুর মধ্যচরে মাদক বেচাকেনা চলছে খবর পেয়ে রোববার ভোররাত পৌনে ২টায় সেখানে অভিযান চালায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি করে। পরে আহত অবস্থায় একজনকে সেখানে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি সার্টারগান, ১৯৮ বোতল ফেন্সিডিল ও দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। নিহত আলোর বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও পুলিশের ওপর হামলাসহ অন্তত ১০টি মামলা রয়েছে।তিনি দীর্ঘদিন ধরেই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। পুলিশ জানায়, গত বছর প্রাইভেটকার ভর্তি ফেন্সিডিলসহ পুলিশ তাকে গ্রেপ্তার করে। সম্প্রতি মধ্যচরে অভিযানের সময় মাদক ব্যবসায়ীরা গোয়েন্দা পুলিশের ওপর হামলা চালায়। এতে দুই পুলিশ গুরুতর আহত হন। এ ঘটনার সঙ্গেও আলো জড়িত ছিলেন।

পরিবারের দাবি, শনিবার সন্ধ্যায় পুলিশ আলোকে ধরে নিয়ে যায়। এরপর পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.