পত্রিকায় ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা, আটক ৬

গোপালগঞ্জ সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
পাত্রিকায় ‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে বড় টাকা হাতিয়ে নেওয়া অভিযোগে গোপালগঞ্জে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রীসহ দুটি প্রতারক চক্রের ছয় সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে গোপালগঞ্জ সদর উপজেলার তাড়গ্রাম ও কাশিয়ানী উপজেলার সীতারামপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রুবেল মেহেদী (৩২), তার স্ত্রী আফরোজা আক্তার (২৮) ও ছোট ভাই মো. তনু অনিক (৩০), তাড়গ্রামের লুৎফর মোল্লার ছেলে মশিউর মোল্লা (২০), শহীদ মোল্লার ছেলে মো. এরশাদ মোল্লা (৩৪) এবং কাশিয়ানী উপজেলার সীতারামপুর গ্রামের বাবু মোল্লার ছেলে আব্দুর আজিজ মোল্লা (৩০)।

গ্রেপ্তারের পর প্রতারক চক্রের সদস্যরা পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ফাঁদ পেতে প্রবাসী পাত্রীর সঙ্গে পাত্রের বিয়ের ব্যবস্থা করে দেয়ার কথা বলে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, প্রতারক চক্রের সদস্যরা দৈনিক যুগান্তরসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ফাঁদ তৈরি করতো। বিজ্ঞাপনে পাত্রদের আকৃষ্ট করতে পাত্রকে পাত্রীর খরচে ইংল্যান্ড, আমেরিকা নিয়ে যাওয়ার কথা উল্লেখ করা হতো। পরবর্তীতে পাত্র বা তাদের স্বজনদের সঙ্গে মোবাইল ফোনে কথা হওয়ার পর তাদের কাছে থেকে কৌশলে বড় অংকের টাকা হাতিয়ে নিতো এই প্রতারকরা। এই চক্র দুটি দীর্ঘ সাত/আট বছর ধরে দেশের বিভিন্ন জেলার মানুষের সঙ্গে এ ধরনের প্রতারণা করে আসছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এ চক্রের অন্যান্য সদস্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.