চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান

নিজস্ব প্রতিবেদক,পিটিবিনিউজ.কম
প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। আজ বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম প্রিন্স এ ঘোষণা দেন।

সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, শাহবাগের চার রাস্তার মোড়ে ব্যারিকেড দিয়ে আন্দোলনকারীরা বসে আছেন। শাহবাগ থেকে কাঁটাবন ও মৎস্য ভবনগামী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক অাল মামুন বলেন, অামাদের দাবি অাদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না৷ অামরা সারারাত এখানে অবস্থান করবো। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করলে রাজপথ ছাড়বো।

এর আগে, বুধবার রাত সাড়ে ৮টার দিকে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৪০-৫০জন নেতাকর্মী মিছিল নিয়ে শাহবাগ মোড় অবরোধ করেন। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল না করা পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে বলে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. আল মামুন ঘোষণা দেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধা সন্তানরা কোটা বাতিল মানতে পারছি না। এই সিদ্ধান্ত জামায়াত-শিবিরের কাছে পরাজিত হওয়ার সিদ্ধান্ত। আমরা এই সিদ্ধান্ত মানি না। মুক্তিযোদ্ধার সন্তানরা থাকতে মুক্তিযোদ্ধাদের অপমান হতে দেব না।

কোটা বহাল না রাখা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে- এমন ঘোষণা দিয়ে তিনি বলেন, দেশের সকল ইউনিটের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা ঢাকায় আসবে। তাদের নিয়ে বড় সমাবেশ করা হবে শাহবাগে।

প্রসঙ্গত, বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে রাতে রাস্তায় নামেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.