ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৩ শতাংশ

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। যাতে ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ শিক্ষার্থী ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন। ভর্তির যোগ্যতা অর্জন করা ১০ হাজার ১১৭ জনের মধ্যে থেকে শেষ পর্যন্ত বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তির সুযোগ পাবেন ১৭৫০ জন।

আজ বুধবার (৩ অক্টোবর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

এই ইউনিটের ভর্তি পরীক্ষায় এবার অংশ নিয়েছিলেন ৭৭ হাজার ৫৭২ জন শিক্ষার্থী।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

উত্তীর্ণরা ১৭ অক্টোবর বিকাল ৩টা থেকে ৩১ অক্টোবর বিকাল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীদের ৮ থেকে ১৫ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে ফর্ম সংগ্রহ করে সেখানেই জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে ৪ থেকে ১১ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা শিক্ষার্থী অনিক মজুমদার তার স্কোর-১৮৩.৫০। দ্বিতীয় স্থান সৌমেন কুণ্ড নটরডেম কলেজ, তার স্কোর-১৮২ । তৃতীয় নটরডেম কলেজের তানজিম আজওয়াদ জামান। তার স্কোর-১৮১.২৫।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.