এপিএল খেলতে দুবাইয়ে তাসকিন

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
আফগানিস্তান ক্রিকেট বোর্ড আয়োজিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এপিএলের প্রথম আসর শুরু হতে যাচ্ছে। ওই টুর্নামেন্টে ডাক পেয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং তাসকিন আহমেদ। এর মধ্যে চোটের কারণে তামিম এবং মুশফিকের খেলা হবে না। তবে তাসকিন আহমেদ খেলবেন ওই আসরে।

আগামী শুক্রবার থেকে বসবে এপিএলের আসর। সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টটি খেলতে মঙ্গলবার দেশ ছেড়েছেন তাসকিন আহমেদ। পাঁচটি ফ্র্যাঞ্চাইজির এ আসরে তিনি খেলবেন কান্দাহার নাইটসের হয়ে।

এবারই প্রথম তাসকিন বিদেশি লিগে খেলার সুযোগ পেলেন। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে অনেকেই অবশ্য আইপিএল, সিপিএল, এসপিএল এবং পিএসএল এবং বিগব্যাশে ছেলেছেন। তবে তাসকিনের জন্য বিদেশি ক্রিকেটারদের সঙ্গে দেশের বাইরের লিগে ড্রেসিংরুম ভাগাভাগির অভিজ্ঞতা হবে এই প্রথম।

আগামী ৫ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত শারজায় মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে এপিএলের। প্রতিটি দল গ্রুপ পর্বে খেলবে আটটি করে ম্যাচ। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলামের নেতৃত্বাধীন কান্দাহার তাসকিনকে দলভুক্ত করে ৩০ হাজার ডলার মূল্যে। এ দলে তার সতীর্থ হিসেবে আছেন ওয়াহাব রিয়াজ, আসগর আফগান, পল স্টার্লিংকরা। কান্দাহারের প্রথম ম্যাচ ৬ অক্টোবর নাঙ্গরহর লিওপার্ডসের বিপক্ষে। নাঙ্গরহরের দলে ছিলেন তামিম-মুশফিক। তবে তাদের না যাওয়া ওই দলের জন্য এক ধাক্কা বটে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.