আফগানিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
আফগানিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এ সময় আরো ৩০ জনেরও বেশি আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে এ ঘটনা ঘটে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা। খবর রয়টার্সের।

অন্তত ১৩টি মরদেহ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি। কিন্তু মৃতের সংখ্যা আরো বেশি হতে পারে বলে মন্তব্য করেছেন অন্যান্য কর্মকর্তারা।

ওই নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন সৈয়দ হুমায়ুন নামে এক ব্যক্তি। তিনি বলেন, বৈঠকে মুরুব্বিরা যখন কথা বলছিলেন তখন হঠাৎ এক বিরাট বিস্ফোরণ ঘটে। আমি জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। জ্ঞান ফেরার পর চোখ মেলে চারপাশে ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখি।

তিনি বহু নিহত ও আহত ব্যক্তিকে পড়ে থাকতে দেখেছেন বলে জানিয়েছেন।

কামার ওই সমাবেশটিতে প্রায় আড়াইশো লোক ছিলো বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি। তাদের মধ্যে অন্তত ৩০ জন নিহত ও আরো বহু আহত হয়েছে বলে দাবি করেছেন তিনি।

বার্তা সংস্থা আমাকে প্রকাশিত এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

চলতি বছর পাকিস্তানের সীমান্ত সংলগ্ন নানগারহারে ধারাবাহিক জঙ্গি হামলায় বহু লোক নিহত হয়েছে। এসব হামলার অধিকাংশেরই দায় স্বীকার করেছে আইএস।

আগামী ২০ অক্টোবর আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন। শুক্রবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। প্রচারণা চলাকালীন জঙ্গি হামলার বিপদ সম্পর্কে সতর্কর্তা জারি করেছেন নিরাপত্তা কর্মকর্তারা। নির্ধারিত সময়ের তিন বছর পর নির্বাচনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু জঙ্গিগোষ্ঠীগুলো নির্বাচন বানচালের ঘোষণা দিয়ে দেশজুড়ে নির্বাচনবিরোধী হামলা জোরদার করেছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.