শার্শায় ইয়াবাসহ সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামি আটক

আব্দুল মান্নান, শার্শা (যশোর) প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
যশোরের শার্শা উপজেলায়  ১০০ পিস ইয়াবাসহ সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামি রাজু মল্লিককে (৪৮) আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২ অক্টোবর) ভোরে উপজেলার কাশিপুর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতিসৌধ এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রাজু উপজেলার কাশিপুর গ্রামের মৃত শমসের মল্লিকের ছেলে। সে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের স্থানীয় সাংবাদিক জামাল উদ্দিন হত্যা মামলার চার্জশীটভুক্ত অন্যতম আসামি। এছাড়া তার বিরুদ্ধে থানায় হত্যা ও মাদকসহ প্রায় ১০ মামলা রয়েছে।

শার্শার গোড়পাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) শেখ লুৎফর রহমান বলেন, আজ ভোরে একটি সুনির্দিষ্ট গোপন সংবাদ আসে কাশিপুর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতিসৌধ এলাকায় মাদক কেনা-বেচা হচ্ছে। এ সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার সময় পুলিশ রাজু মল্লিককে আটক করতে সক্ষম হয়। পরে জিজ্ঞাসাবাদে তার শরীরে তল্লাশি চালিয়ে ১০০ পিস ইয়াবা জব্দ করা হয়। তিনি আরো জানান, রাজু মল্লিক একজন চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সে এলাকার বাইরে থেকে সন্ত্রাসী কর্মকান্ড ও মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. মশিউর রহমান সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামি রাজুকে ইয়াবাসহ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে শার্শা থানায় একাধিক মামলা আছে। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিলো। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় তারা সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেয়। এতে জামাল উদ্দিন তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের এক সপ্তাহের মধ্যে ২০১২ সালের ১৫ জুন রাত ১১টার দিকে সাংবাদিক জামাল উদ্দিনকে শার্শার কাশিপুরস্থ নিজ বাড়ির সামনে একটি চায়ের দোকানে ডেকে এনে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে চোরাকারবারিরা। তারপর হত্যাকারিরা ভারতে পালিয়ে যায়। এ ঘটনার পরের দিন জামালের বাবা সাতজনকে আসামি করে শার্শা থানায় মামলা দায়ের করেন। রাজু এ মামলার ৪ নং আসামি। ২০১২ সালের ৬ জুলাই রাজু মল্লিককে মাগুরা জেলার আড়পাড়া এলাকা থেকে আটক করে র‌্যাব যশোরের সদস্যরা। পরে জামিনে বেরিয়ে এসে পলাতক থাকে রাজু মল্লিক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.