‘গ্যালিলিও’ নিয়ে ফের মঞ্চে নূর-আলী যাকের

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
জনপ্রিয় নাটক ‘গ্যালিলিও’। প্রায় তিন দশক আগে নাগরিক নাট্য সম্প্রদায় মঞ্চে এনেছিলো এই নাটকটি। এরপর নিয়মিত মঞ্চায়নে দর্শকপ্রিয়তা অর্জন করেছিলো নাটকটি। প্রায় ২০ বছর ধরে নাটকটির প্রদর্শনী বন্ধ রয়েছে। এবার দুই দশকের বিরতি কাটিয়ে আবারো মঞ্চে আসছে নাটক ‘গ্যালিলিও’। আগামী ৫ অক্টোবর সন্ধ্যা ৭টায় রাজধানীর নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নবরূপে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে। ৩০ বছর আগে নাটকটি নির্দেশনা দিয়েছিলেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান। এবার নবরূপে নাটকটির নির্দেশনা দিচ্ছেন পান্থ শাহরিয়ার।

নাটকের নির্দেশক পান্থ শাহরিয়ার বলেন, এর আগে আড়াইঘণ্টা সময়ব্যাপ্তির ছিলো নাটকটি, এবার দেড়ঘণ্টা সময়ব্যাপ্তির করা হচ্ছে। নাটকটিতে অভিনয় করবেন আলী যাকের, আসাদুজ্জামান নূর, কাওসার চৌধুরী, ফারুক আহমেদসহ অনেকে।

‘গ্যালিলিও’ নাটকের আন্দ্রেয়া চরিত্রে অভিনয় করে এক সময় প্রশংসিত হয়েছেন নন্দিত অভিনেতা খালেদ খান। এবার আন্দ্রেয়া চরিত্রটিতে অভিনয় করবেন পান্থ শাহরিয়ার।
অভিনেতা ও নির্দেশক পান্থ শাহরিয়ার বলেন, বেশ কিছু চরিত্রে দলের অনেক নবীন সদস্য অভিনয় করবেন। সেই সঙ্গে পুরনোরাও থাকবেন। আশা করছি, সব মিলিয়ে দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে নাটকটি।

নাগরিক নাট্য সম্প্রদায় সূত্রে জানা গেছে, এখন থেকে টিকিটের বিনিময়ে এই নাটকটির নিয়মিত প্রদর্শনী হবে। আগামী ৫ অক্টোবরের প্রদর্শনীর জন্য অগ্রিম টিকিট বুকিং দেয়া যাবে ০১৭১৩-৬২৪৫৭০ এই নম্বরে।

ব্রেটল ব্রেখটের ‘দ্য লাইফ অব গ্যালিলিও গ্যালিলি’অবলম্বনে নাগরিক নাট্য সম্প্রদায় প্রযোজিত এই নাটকটির বাংলা অনুবাদ করেছেন অধ্যাপক আবদুস সেলিম।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.