লালমনিরহাটে মেশিন দিয়ে বালু-পাথর উত্তোলন, হুমকিতে বিদ্যালয়

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
তিস্তা নদীর ভাঙ্গন রক্ষার্থে যখন সরকার নানা উদ্যোগ গ্রহণ করছে ঠিক তখনেই তিস্তা নদীর কুলে বোমা মেশিন দিয়ে বালু ও পাথর তুলে তিস্তা নদীর ভাঙ্গনকে উসকিয়ে দেয়া হচ্ছে। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সির্ন্দুনা ইউনিয়ের বালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উওর-পশ্চিম পাশে গিয়ে দেখা যায়, ওই এলাকার সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য লুৎফর রহমানের সহযোগিতায় ময়েজ আলী নামে এক ব্যক্তি বোমা মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলন করছেন। ফলে বালু ও পাথর তোলার কারণে ওই বিদ্যালয়টিসহ শত শত আবাদি জমি ও বসত বাড়ি হুমকির মুখে পড়েছে।

বালু উত্তোলন কারী ময়েজ আলী জানান, স্থানীয় সির্ন্দুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল আমিনের সঙ্গে কথা বলে তার অনুমতি নিয়ে আমি বাড়ি করার জন্য মেশিন দিয়ে বালু উত্তোলন করছি। তবে বোমা মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলনের ফলে তিস্তা নদীর ভাঙ্গন বেড়ে যাচ্ছে এ প্রশ্নের কোনো উত্তর দেয়নি উক্ত ময়েজ আলী।

সির্ন্দুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল আমিন জানান, আমাকে নদীর মধ্য স্থান থেকে বসত বাড়ি ভরাটের জন্য কিছু বালু তোলার কথা বলেছে। নদীর কিনার থেকে বালু বা পাথর তোলা হলে ব্যবস্থা নেওয়া হবে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, বিষয়টি আমার জানা নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.