এস কে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় হুদার মামলা

বামে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) ও ডানে ব্যারিস্টার নাজমুল হুদা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার (০১ অক্টোবর) বিকালে শাহবাগ থানায় গিয়ে এই মামলাটি করেন বিএনপি ছেড়ে আসার পর এখন আওয়ামী লীগের ঘনিষ্ঠ ব্যারিস্টার নাজমুল হুদা। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এই মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ হওয়ায় মামলাটি দুদকে পাঠিয়ে দেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিচারপতি সিনহার বই প্রকাশের পর তুমুল আলোচনার মধ্যে তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার একটি অভিযোগের অনুসন্ধানে নামার কথা সোমবার সকালেই জানিয়েছিল দুদক। এরপর বিকালে হুদা মামলা করলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি নাজমুল হুদা এক সময় বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা ছিলেন। খালেদা জিয়ার সরকারে মন্ত্রীও ছিলেন তিনি। কয়েক বছর আগে বিএনপি ছেড়ে প্রথমে বিএনএফ এবং তা হাতছাড়া হয়ে যাওয়ার পর তৃণমূল বিএনপি নামে দল গঠন করেন তিনি।

বর্তমানে তিনি বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামে একটি জোট গঠন করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে যোগ দেয়ার চেষ্টায় রয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীও হতে চান তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.