সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা শুরু

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা শুরু হয়েছে। আজ রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুর ২টায় পবিত্র কোরঅান তেলাওয়াতের মাধ্যমে জনসভার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। কোরঅান তেলাওয়াত করেন ওলামা দলের সাধারণ সম্পাদক নেসারুল হক। এরপর স্বাগত বক্তব্য রাখেন ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। তবে বেলা ১২টা থেকে জনসভাস্থলে ছোট-ছোট মিছিল নিয়ে বিএনপির নেতা-কর্মীরা আসতে শুরু করেন। বেলা ২টা পর্যন্ত কয়েক হাজার নেতা-কর্মী সেখানে জড়ো হয়েছেন।

জনসভার সভাপতি ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীরের অনুমতিক্রমে জনসভার কার্যক্রম শুরু করা হয়। বিএনপির আজকের জনভার প্রধান অতিথি দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। প্রধান বক্তা দলটির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আর এতে সভাপতির ভাষণ দেবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মাদার অব ডেমোক্রেসি খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতা-কর্মীদের বিরুদ্ধে থাকা মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির্দলীয় সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচনের দাবিতে এই জনসভা অনুষ্ঠিত হচ্ছে। সরকারবিরোধী একটি বৃহত্তর ঐক্য প্রক্রিয়ার মধ্যেই বিএনপি এই জনসভা করছে। দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ পয়লা অক্টোবর থেকে নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে বলেছেন।

আজকের জনসভা থেকে বিএনপি নির্বাচন, আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে বার্তা দিতে পারে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী কি ধরনের কর্মসূচি দেবে সে ব্যাপারে দিক নির্দেশনা দেয়া হতে পারে।

ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকলেও বিএনপির সমাবেশে অন্য কোনো দলকে আমন্ত্রণ জানানো হয়নি। এই জনসভা বিএনপি একাই করছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.