সংবিধান কারো কথায় কাটাছেড়া করার সুযোগ নেই: হানিফ

মাহবুব-উল আলম হানিফ।ফাইল ছবি

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
সংবিধান কারো খেয়াল খুশি মতো কাটা ছেড়া করার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জিলা স্কুলে অনুষ্ঠিত “মা” সমাবেশে যোগদানের আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

“বিএনপি নিবন্ধন ঝুঁকিতে পড়বে বলে প্রধান নির্বাচন কমিশনার বিএনপিকে ভয় দেখাচ্ছেন যাতে বিএনপি শেখ হাসিনার অধীনে একতরফা বাকশালী নির্বাচনে অংশগ্রহণ করে” বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র এমন বক্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, কোনো নিবন্ধনকৃত রাজনৈতিক দল পরপর দুইবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে আইন অনুযায়ী তাদের নিবন্ধন বাতিল হয়ে যায়। সেটাই প্রধান নির্বাচন কমিশনার স্মরণ করে দিয়েছেন। এখানে ভয় দেখানোর কিছু নেই। তিনি বলেন, বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়। তারা আইন মেনে চলতে চাই না। সংবিধান কারো খেয়াল খুশি মতো কাটা ছেড়া করার সুযোগ নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

সারাদেশে কয়েক হাজার গায়েবী মামলায় লক্ষ লক্ষ বিএনপি নেতা-কর্মীদের আসামি করে তাদের গ্রেপ্তার করা হচ্ছে বিএনপি নেতৃবৃন্দের এমন অভিযোগের জবাবে হানিফ বলেন, অপকর্ম করলেই তার বিরুদ্ধে মামলা হবে, সুনির্দিষ্ট মামলার অভিযোগে শাস্তি হবে। আইনের থেকে রেহায় পাওয়ার কোনো সুযোগ নেই। তিনি আরো বলেন, বিএনপি যে সমস্ত অপকর্ম করেছে তার খেসারত এখন দিতে হচ্ছে। তারা ভেবেছিলো মানুষ পুড়িয়ে হত্যা করে পার পাওয়া যাবে। বাংলাদেশে সেটা সম্ভব নয়।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক ইফতেখারুল ইসলামসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.