লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ১৮ দোকান পুড়ে ভস্মিভূত

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮টি দোকান ভস্মিভূত হয়েছে। এই অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার বিভিন্ন প্রকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার ভোর রাতে বাউড়া বাজারে মসজিদের পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে। পাটগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মমতাজুর ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে পুড়ে যাওয়া দোকন গুলোর মধ্যে আলতাব বা হামিদুলের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনার সুত্রপাত। পাটগ্রাম ও হাতীবান্ধা ফায়ার সার্ভিসের সদস্যদের প্রায় চার ঘন্টা চেষ্টার পর সকাল ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করার চেষ্টা করছি। তবে কাপড়ের দোকনসহ বিভিন্ন ধরনের দোকানে দামী পণ্য ছিলো। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিক অবস্থায় জানা গেছে।

পাটগ্রাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও ত্রাণ কর্মকর্তা উত্তম কুমার নন্দী জানান, বাউরা বাজারের বুলু, রঞ্জু, আলতাব, রুবেল, হামিদুল, সালাম, রাজু, সেলিম, তোহিদুল, আইনুল, রতন, আতিয়ার, হাফিজার, মিঠু, আব্দুস সামাদের দোকানসহ মোট ১৮টি দোকান বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই হয়। এই অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েক কোটি টাকার বিভিন্ন প্রকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাজার পরিচালনা কমিটির সদস্যরা তাকে জানিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.