বাগেরহাটে আন্তর্জাতিক তথ্য ও অধিকার দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
বাগেরহাটে আন্তর্জাতিক তথ্য ও অধিকার দিবস পালিত হয়েছে। এই দিবস উপলক্ষে বাগেরহাটে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে জাতীয় সাংবাদিক সংস্থা বাগেরহাট জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় ডিজিটাল ৫৭ ধারার ওপর আলোকপাত করে আলোচনা সভায় বক্তরা বলেন, আমরা সংবাদ কর্মী হিসেবে ,মানুষের কথা বলি, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজ সংস্কারের কাজ করি, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের চেষ্টা করে থাকি। অথচ আমাদের কণ্ঠ রোধ করতে ডিজিটাল ৫৭ ধারা নামক আইন করেছে, এই আইনের সংশোদন করতে হবে, অন্যথায় বাতিল করতে হবে। আর এ জন্য দেশের সকল গণমাধ্যম কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে এর ফয়সালা করতে হবে।

জেলা পার্সপোট অফিসের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লিটল বাডর্স বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে জাতীয় সাংবাদিক সংস্থার বাগেরহাট জেলা শাখার সভাপতি এম হেদায়েত হোসেন লিটনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সংস্থার সাধারণ সম্পাপাদক সৈয়দ শওকত হোসেন, এম এম মফিজুর রহমান, মনজুরুল ইসলাম প্রমুখ।

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার বাগেরহাট জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এস এম রাজ, যুগ্ম- সাধারণ সম্পাদক আল আমিন খান সুমন, সাগঠনিক সম্পাদক মামুন আহম্মেদ, অর্থ-সম্পাদক আরিফ ঢালী, আব্দুল্লাহ আল ইমরান, সোহরাব হোসেন রতন, মনিরুল হক, রিফাত আল মাহমুদ, এস এম মিজানুর রহমান, সাব্বির মোস্তফা, শহিদুল ইসলাম, তানজীম আহমেদসহ গণমাধ্যম কর্মীরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.