সাকিবের হাতের অবস্থা কতোটা খারাপ?

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
আঙুলের চোট নিয়েই এশিয়া কাপ খেলছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যথানাশক নিয়ে সামলে নিচ্ছিলেন নিজেকে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে আঙুলের অবস্থা এতোটা খারাপ যে, ব্যাটই ধরতে পারছেন না। ফাইনালের ওঠার ম্যাচে তাই সাকিব আল হাসান খেলছেন না।

আগের ম্যাচের একাদশ থেকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পরিবর্তন তিনটি। তবে সবচেয়ে বড় খবর সাকিবের না থাকা। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ জানালেন, অনেক চেষ্টা করা হলেও খেলার মতো অবস্থায় নেই সাকিব।

সুজন বলেন, ‘ওর (সাকিব) যে আঙুলে সমস্যা, সেটি এখন অনেক ফুলে গেছে। বাড়তি যে হাড়ের কারণে সমস্যা হচ্ছিলো, সেটি আরো বেড়েছে। অনেক লিকুইড জমা হয়েছে। ব্যাটই ধরতে পারছে না এখন।’

সাকিব না থাকা সবসময়ই দলের জন্য বড় ধাক্কা। দলের সমন্বয়ে গড়বড় হয় যথেষ্টই। এবার যেমন তার জায়গায় একাদশে নেওয়া হয়েছে মুমিনুল হককে। একাদশে তাই একজন বিশেষজ্ঞ স্পিনার কম থেকে যাচ্ছে।

একাদশের বাকি দুটি পরিবর্তনই প্রত্যাশিত। তিন ম্যাচে সুযোগ পেয়ে উল্লেখযোগ্য কিছু করতে না পারা নাজমুল হোসেন শান্ত হারিয়েছেন জায়গা। গত অক্টোবরের পর প্রথম ওয়ানডে খেলছেন সৌম্য সরকার। ক্যারিয়ারে একমাত্র সেঞ্চুরিটি এই বাঁহাতি ওপেনার করেছিলেন পাকিস্তানের বিপক্ষেই, ২০১৫ সালে।

আফগানিস্তানের বিপক্ষে একজন বাড়তি স্পিনার নিয়ে খেলেছিলো দল। পাকিস্তানের বিপক্ষে আবার ফিরে এসেছে তিন পেসারে। নাজমুল ইসলাম অপুর বদলে একাদশে ফিরেছেন রুবেল হোসেন। সাকিব না থাকায় ও অপুও বাদ পড়ায়, একজন বাঁহাতি স্পিনারের অভাব বোধ করবে কিনা দল, সেই প্রশ্ন অবশ্য থাকছে।

বুধবার আবু ধাবিতে বাংলাদেশ ও পাকিস্তানের এই ম্যাচের জয়ী দল শুক্রবার ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে দুবাইয়ে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.