মাহমুদউল্লাহ-কায়েসের ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪৯

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
এশিয়া কাপের সুপার ফোরে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে আফগানদের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে  ৭ উইকেটে ২৪৯ রান করেছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করে অন্যান্য দিনের মতো আজো বাংলাদেশে প্রথমেই হোঁচট খায়। তবে মিডিল অডারে এসে মাহমুদউল্লাহ ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানের সুবাদে বাংলাদেশ ২৪৯ রানের ফাইটিং স্কোর গড়ে। এতে এখন আফগানরা সামনে  ২৫০ রানের টার্গেট ছুড়ে দিলো টাইাগারা।

এছাড়া বাংলাদেশের হয়ে ওপেনার লিটন দাস ৪১ রান ও মুফিকুর রহিম ৩৩ রান করে আউট হন।

বল হাতে আফগানদের পক্ষে  আফতাব আলম ১০ ওভারে  ৫৪ রানে ৩ উইকেট নিয়েছেন। এছাড়া রশিদ খান ও  মোহাম্মদ নবী  একটি করে উইকেট পান। এছাড়া বাংলাদেশের দুই জন রান আউট হন।

আজকের ম্যাচের জন্য বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় ইমরুল কায়েসকে । এছাড়া এ ম্যাচে অভিষেক হচ্ছে বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। ইমরুলকে নেওয়া হয়েছে মোসাদ্দেকের জায়গায়। এছাড়া নাজমুল সুযোগ পেয়েছেন রুবেলের বদলি জিসেবে। বাংলাদেশ এ ম্যাচে অতিরিক্ত একজন স্পিনার নিয়ে খেলছে বলে জানিয়েছেন মাশরাফি। আফগান দলে পরিবর্তন একটি। নাজিবউল্লাহ জাদরানের জায়গায় সুযোগ পেয়েছেন সেনওয়ারি।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। এ ম্যাচে তাই ঘুরে দাঁড়ানোর পালা মাশরাফিদের। এছাড়া দু’দলই সুপার ফোরে নিজেদের খেলা প্রথম ম্যাচে হেরেছে। এই ম্যাচ তাই দু’দলের জন্যই এক প্রকার ফাইনালের জন্য টিকে থাকার লড়াই। হারলেও অবশ্য সুযোগ থাকবে কিন্তু সুতোর ওপর ঝুলবে সে সুযোগ। দু’দলই তাই এ ম্যাচে জিতে এগিয়ে যেতে চাইবে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল ইসলাম শান্ত, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, এনসানউল্লাহ জানাত, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ সেনওয়ারি, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.