এবার তুর্কি মেগাসিরিয়াল ‘জান্নাত’

বিনোদন ডেস্ক, পিটিবিনউজ.কম
বাংলাদেশের টিভি চ্যানেলগুলোতে বিদেশি সিরিয়ালগুলো বাংলা ডাবিং করে প্রচার হয়ে আসা নতুন কিছু নয়। প্রচার হচ্ছে এখনো। সাম্প্রতিক বছরগুলোতেও বাংলায় ডাবিংকৃত ডেইলি সোপ/টিভি সিরিজ জনপ্রিয়তার দিক থেকে দেশি সিরিয়ালগুলোকে পিছনে ফেলে দিচ্ছে। উদারহণ হিসেবে ‘সুলতান সুলেমান’ উল্লেখ্যযোগ্য। তার ধারবাহিকতায় এবার বাংলাদেশে আসছে আন্তার্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি দীর্ঘ ধারাবাহিক ‘জান্নাত’।

‘জান্নাত’র কাহিনি আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবনসংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে, সাফল্য ধরা দিতে শুরু করেছে। অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে। তাকে ফেলে যাওয়া মা আবারও তার জীবনে ফিরে আসে। তবে মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়। অন্যদিকে তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে।

ডেইলি সোপ ‘জান্নাত’ বাংলাদেশে নিয়ে এসেছে ডিজিটাল প্ল্যাটফর্মের পথিকৃৎ প্রতিষ্ঠান ‘বঙ্গ’। ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। পুরো ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন। আর পরিবেশনা করছে ‘ভি থ্রী কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড’। শিগিগিরই এটিএন বাংলায় প্রচারে আসবে ‘জান্নাত’। দর্শকরা কেবল যে ‘জান্নাত’ উপভোগ করতে পারবেন, তা-ই নয়। ডেইলি সোপটির দর্শকদের জন্য থাকছে আরো কিছু আকর্ষণ। শিগগ্রিই সে সব আকর্ষণেরও ঘোষণা আসছে বলে ‘বঙ্গ’ থেকে জানানো হয়েছে।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে। তুর্কি ডেইলি সোপটি মূলত নির্মাণ করা হয় তুমুল জনপ্রিয় কোরিয়ান ডেইলি সোপ ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনি অবলম্বনে। কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনি রচনা করেন কিম ইয়োন-শিন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*