বিসিবি থেকে সুখবর পেলেন আশরাফুল

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
আন্তর্জাতিক ক্রি‌কেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার একমাস অতিক্রম না হতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে সুখবর পেলেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। এই সুখবরটি হলো বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেয়েছেন টাইগারদের ইতিহাসের প্রথম পোস্টার বয়। আগামী ২০ সেপ্টেম্বর বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটের বিপক্ষে ‘এ’ দলের হয়ে চারদিনের ম্যাচে অংশ নিচ্ছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

জাতীয় দল থেকে দূরে থাকা ক্রিকেটার, ‘এ’ দলে থাকা ক্রিকেটার ও এইচপি টিমে থাকা সদস্যের সমন্বয়ে দুইটি দল গঠন করা হবে। এইচপি দলের বাইরে থাকা এই ক্রিকেটারদের তালিকায় আশরাফুল ছাড়াও রয়েছেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, আল আমিন, নুরুল হাসান সোহান। জাতীয় লিগের আগে ক্রিকেটারদের ঝালিয়ে নেবার ভালো মঞ্চ হবে এটি।

অন্যদিকে আশরাফুলের জন্য নির্বাচকদের নজরে আসার বড় সুযোগ হবে এই ম্যাচটি। আজ সোমবার খুলনায় পৌঁছানোর কথা স্কোয়াডে থাকা ক্রিকেটারদের।

আর বৃহস্পতিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে এই চারদিনের ম্যাচ।

উল্লেখ্য, ২০১৩ সালের জুন মাসে এর আগের বিপিএল আসরে ম্যাচ ও স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় প্রথম নিষিদ্ধ করা হয় আশরাফুলকে। পাশাপাশি আইসিসির দুর্নীতি ও অপরাধ দমন ইউনিট (আকসু) ও বিসিবি এই অভিযোগ নিয়ে তদন্ত করে। ২০১৪ সালের জানুয়ারিতে আকসুর পাওয়া তদন্তের ফলাফলের ভিত্তিতে শুনানি শুরু করে বিসিবির বিশেষ ট্রাইবুন্যাল। ওই বছর জুন মাসে আশরাফুলকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। এরপরের মাসে আশরাফুল তার নিষেধাজ্ঞার বিপক্ষে আপিল আবেদন করেন। সেই আপিলের শুনানি শেষে আশরাফুলের নিষেধাজ্ঞা কমিয়ে পাঁচ বছর করা হয়। এর মধ্যে প্রথম তিন বছর তিনি সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন এবং পরের দুই বছর নিষিদ্ধ ছিলেন ফ্রাঞ্চাজি ক্রিকেট ও বিসিবির সব দল থেকে। তার শাস্তি শুরু হয় ২০১৩ সালের ১৩ আগস্ট। চলতি বছরের ১৩ আগস্ট শেষ হয় তার পাঁচ বছরের নিষেধাজ্ঞা। আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে এখন তার আর কোনো বাধা নেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.