বিশ্বখ্যাত টাইম ম্যাগাজিনের মালিকানায় আবারো বদল

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
যুক্তরাষ্ট্রের মিডিয়া কোম্পানি মেরেডিথ করপোরেশনের মালিকানায় যাওয়ার আট মাসের মাথায় আবারো হাত বদল হচ্ছে বিশ্বখ্যাত টাইম ম্যাগাজিন। ১৯ কোটি ডলারে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী এই সাপ্তাহিকের নতুন মালিক হচ্ছেন সেলসফোর্সের সহ প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ এবং তার স্ত্রী লিন। বিবিসির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

মেরেডিথ করপোরেশন এক বিবৃতিতে জানিয়েছে, বেনিঅফরা টাইম ম্যাগাজিনের দৈনন্দিন কর্মকাণ্ড বা সাংবাদিকতা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কোনো ভূমিকা রাখবেন না। বেনিঅফ দম্পতি টাইমের মালিকানা কিনছেন ব্যক্তিগত ভাবে। এর সঙ্গে সেলসফোর্সের কোনো সম্পর্ক নেই।

বিবিসি জানিয়েছে, সরকারের নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে এক মাসের মধ্যে টাইম ম্যাগাজিনের মালিকানা হাত বদলের প্রক্রিয়া শেষ হবে।

ক্লাউড কম্পিউটিং ফার্ম সেলসফোর্সের চেয়ারম্যান মার্ক বেনিঅফ বলেন, টাইম ম্যাগাজিন একটি আইকন। এর মূল শক্তির জায়গাটা হলো গল্প বলার কৌশল। টাইম সেই সব বিষয় নিয়ে কাজ করে যা সবাইকে যুক্ত করে, সবার ওপর প্রভাব ফেলে।

ফোর্বসের হিসাবে ৬.৭ বিলিয়ন ডলারের মালিক মার্ক বেনিঅফ এমন এক সময়ে প্রকাশনা ব্যবসায় এলেন যখন প্রিন্ট মিডিয়া একটি অনিশ্চিত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। বিজ্ঞাপন থেকে আয় কমতে থাকায় সাম্প্রতিক সময়ে প্রচার সংখ্যা কমিয়ে আনতে বাধ্য হয়েছে টাইম। চলতি বছরের শুরুতে টাইম, পিপল, ফরচুন ও স্পোর্টস ইলাস্ট্রেটেডের মত বিশ্বখ্যাত ম্যাগাজিনের প্রকাশক টাইম ইনকরপোরেটেডকে ২.৮৪ বিলিয়ন ডলারে কিনে নেয় মেরেডিথ করপোরেশন। সেই হাত বদলের প্রক্রিয়া শেষ হতে না হতেই তারা নামি একটি ম্যাগাজিনের মালিকানা ছেড়ে দিচ্ছে।

টাইমের প্রধান সম্পাদক এডওয়ার্ড ফেলজেনথাল বলেন, টাইমের জন্য মার্ক আর লিনের চেয়ে ভালো আর কে হত পারত… ইতিহাসের নতুন অধ্যায় শুরু করার জন্য আমরা মুখিয়ে আছি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.