ক্ষমতাসীন দলের নেতারাই নদী দখল করেন: নৌমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিনউজ.কম
নৌ-পরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘সব সময় ক্ষমতাসীন দলের প্রভাবশালীরাই নদী দখল ও দূষণ করেন। আর নদী দখলকারীদের সহযোগিতা করেন সরকারি কর্মকর্তারা।’

আজ শনিবার সিলেটের তামাবিলে জাফলং-তামাবিল এলাকার নদ-নদী দখল, পানি ও পরিবেশ দূষণ প্রতিরোধ বিষয়ে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ‘যারা নদীদখল করে তারা সাধারণ মানুষ নয়, তারা প্রভাবশালী। আর বাস্তবতা হচ্ছে সব সময় সরকার দলীয় নেতারাই নদী দখল ও দূষণ করেছে। আর নদী দখলকারীদের সহযোগিতা করেন সরকারি কর্মকর্তারা।’ তবে দখলকারী যতোই শক্তিশালী হোক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন মন্ত্রী।

যারা নদী দখল ও নদীকে ‘খুন’ করছে তাদেরকে এ সময়ের রাজাকার ও আলবদরের প্রেতাত্মা উল্লেখ করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান শাহজাহান খান।

সিলেট অঞ্চলে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বিগ্ন জানিয়ে শাজাহান খান বলেন, বিষয়টি সরেজমিনে দেখতেই আমাকে সিলেটে পাঠানো হয়েছে। নদী ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে স্থানীয় জনসাধারণ ও প্রশাসনের প্রতি আহবান জানান মন্ত্রী।

সিলেট জেলা প্রশাসক নুমেরি জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার ও সিলেট বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.