‘২০১৮ সালকে ২০১৪ সাল মনে করলে ভুল করবে বিএনপি’

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক পিটিবিনিউজ.কম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি যদি ২০১৮ সালকে ২০১৪ সাল মনে করে; তাহলে তারা মারাত্মক ভুল করবে। এবার যদি সন্ত্রাস সহিংসতা হয় বাংলাদেশের মানুষ তা প্রতিহত করবে।’

রোববার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর ইন্টারসেকশন আলোকিতকরণ-এর উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপিকে নির্বাচনকালীন সরকারে আমন্ত্রণ জানানো হবে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, গতবার বিএনপিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অফার করা হয়েছিলো। তারা সেটি ঘৃণাভরে প্রত্যাখান করেছে। এখন তাদের নতুন করে আমন্ত্রণ জানানোর কোনো সুযোগ নেই।

সড়কে শৃঙ্খলা ফেরাতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ঈদ এবং ঈদ পরবর্তী দেশের কয়েকটি স্থানে সড়ক দুর্ঘটনায় অনেকের প্রাণহানি হয়েছে। তাই মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং মানুষের মৃত্যুর মিছিল রোধ করতে ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে সড়ক বিশেষজ্ঞদের পরামর্শ এবং তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বাস্তব সম্মত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুটি গাড়ির রেষারেষি থেকেই কেবল দুর্ঘটনা ঘটে না— এমন মন্তব্য করে তিনি বলেন, মোটরসাইকেল কিংবা ছোট যানবাহনের সঙ্গে বড় গাড়ির ধাক্কা লাগলেই আরোহীরা মারা যায়। মহাসড়কে ছোট যান নিষিদ্ধ করা হলেও ঈদের সময় ফাঁকফোকর দিয়ে তারা বাড়তি সুবিধা নেয়।

ঢাকা-১৯ আসনে সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ সড়ক ও জনপথ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.