নওশাবার জামিন নামঞ্জুর, বিএসএমএমইউতে চিকিৎসার অনুমতি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
নিরাপদ সড়কের আন্দোলন চলাকালে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের জামিন হয়নি। সোমবার ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করলেও নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছেন।

নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার আদালতের এই আদেশের কথা জানিয়েছেন।

নওশাবা এখন রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সোমবার জামিন আবেদনের শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে উপস্থিত হয়েছিলেন এই অভিনেত্রী।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ অগাস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাঁধলে ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীদের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর প্রচার করেন নওশাবা। অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে। ঘটনার পর র‌্যাব ওই দিনই নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দেয়। ওই মামলায় দুই দফায় মোট ছয় দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন।

এরপর তাকে হাসপাতালে নিয়ে যান মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মো. রফিকুল ইসলাম।

আইনজীবী ইমরুল জানান, কয়েক বছর আগে ভারতে নওশাবার মেরুদণ্ডে একটি অস্ত্রোপাচার হয়েছিলো। এরপর থেকে বিছানায় শোয়ার ক্ষেত্রে তাকে সতর্ক থাকতে হয়, চলাফেরায়ও চিকিৎসকের উপদেশ মানতে হয়।

নওশাবার আইনজীবীর দাবি, নওশাবার ভিন্ন কোনো উদ্দেশ্য ছিলো না। তিনি ভুল তথ্য পেয়েছিলেন মাত্র।

সরকার বলছে, ওই আন্দোলনে গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে সরকার হটানোর ষড়যন্ত্রও হয়েছিলো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*